নারায়ণগঞ্জে রেললাইনে অসংখ্য ত্রুটি, সংস্কার কাজ শুরু

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭,   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

নারায়ণগঞ্জে রেললাইনে অসংখ্য ত্রুটি, সংস্কার কাজ শুরু

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৩ ২৮ সেপ্টেম্বর ২০২০  

ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইনে সংস্কার কাজ চলছে

ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইনে সংস্কার কাজ চলছে

নারায়ণগঞ্জে দুইদিন ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার পর রেললাইনের সংস্কার কাজ শুরু হয়েছে। কাজ করতে গিয়ে লাইনে অসংখ্য ত্রুটি ধরা পড়েছে। রেলওয়ের সংশ্লিষ্ট শাখার অবহেলা ও গাফিলতিতেই বগি লাইনচ্যুত হচ্ছে বলে অভিযোগ নারায়ণগঞ্জবাসীর। নিয়মিত রেললাইন সংস্কার করে দুর্ঘটনা রোধের দাবিও জানান তারা।

রোববার দুপুরে নারায়ণগঞ্জ শহরের ২ নম্বর রেলগেট এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইনের সংস্কার কাজ শুরু হয়। রেলওয়ের ১৫-২০ জন শ্রমিক কাজ করতে গিয়ে দেখতে পান লাইনের অনেক স্থানে নাট আলগা হয়ে গেছে। এমনকি লাইনের কয়েক স্থানেও ত্রুটি দেখা গেছে। এগুলোর কারণেই বগি লাইনচ্যুত হচ্ছে বলে জানান শ্রমিকরা।

নারায়ণগঞ্জ রেলওয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, করোনার কারণে রেলওয়ের ইঞ্জিনিয়ার সেকশন লাইনের সংস্কারসহ অন্যান্য কাজ নিয়মিত করেনি। এ কারণে এসব ত্রুটি কারো চোখে পড়েনি। করোনায় দীর্ঘদিন ট্রেন চলাচল বন্ধ ছিল। ইঞ্জিনিয়ার সেকশন ট্রেন চলাচল শুরু হওয়ার আগেই লাইন চেক করতে পারত। কিন্তু সংশ্লিষ্টরা দায়িত্ব পালনে অবহেলা করেছে।

২৪ সেপ্টেম্বর দুপুরে ঢাকা থেকে নারায়ণগঞ্জে প্রবেশের সময় শহরের ২ নম্বর ও ১ নম্বর রেলগেটের মাঝামাঝি দিগুবাবুর বাজার ও বোস কেবিনের সামনে একটি ট্রেনের বগি লাইনচ্যুত হয়। শনিবার শহরের গলাচিপা এলাকায় ফের বগি লাইনচ্যুত হয়ে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

নারায়ণগঞ্জ রেলস্টেশনের মাস্টার গোলাম মোস্তফা বলেন, নারায়ণগঞ্জে রেললাইনের সংস্কার কাজ শুরু হয়েছে। ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার কারণ খুঁজে তা সমাধান করা হচ্ছে। রেললাইন নিয়মিত সংস্কার করা হয়।

ডেইলি বাংলাদেশ/এআর