বিভাজনে নড়বড়ে নরসিংদী যুবদল

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

বিভাজনে নড়বড়ে নরসিংদী যুবদল

নরসিংদী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪০ ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৫২ ২৪ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

বিভাজনে নড়বড়ে হয়ে পড়েছে নরসিংদী জেলা যুবদলের সাংগঠনিক অবস্থা। শীর্ষ নেতাদের মধ্যে গ্রুপিং আর দ্বন্দ্ব এতদিন গোপনে থাকলেও সোমবার জেলার শিবপুর থানা ও পৌর যুবদলের কর্মী সমাবেশে প্রকাশ্যে আসে। এ নিয়ে জেলা যুবদলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সোমবার শিবপুর উপজেলার শেরপুর এলাকায় জেলা বিএনপির সহ-সভাপতি মনজুর এলাহীর বাগানবাড়িতে এ কর্মী সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে অংশ নেন বিভাগীয় সাংগঠনিক কমিটির সদস্যরা। তবে এতে জেলা পর্যায়ে গুরুত্বপূর্ণ পদে থাকা বেশ কয়েকজন নেতা অনুপস্থিত ছিলেন। তাদের অনুপস্থিতির বিষয়টি দলের বিভাজন বলে মনে করছেন অনেকেই।

আবার অনেকে মনে করছেন, বিভিন্ন ইউনিটের পকেট কমিটিগুলো টাকার বিনিময়ে অনুমোদনের জন্য জেলার গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা বেশ কয়েকজন নেতার কাছে অনুষ্ঠানের বিষয়টি গোপন রাখা হয়েছে।

জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. মোকাররম ভূঁইয়া বলেন, কর্মী সমাবেশের বিষয়টি জানলেও সঠিকভাবে দাওয়াত পাইনি। এজন্য সেখানে যাওয়া সমীচীন মনে করিনি।

জেলা যুবদলের সিনিয়ন সহ-সভাপতি শাহেন শাহ সানু বলেন, কর্মী সমাবেশের আয়োজনের দায়িত্বে থাকা জেলা যুবদলের সভাপতি আমাদের না জানিয়েই এ সমাবেশের আয়োজন করে। কখনো কোনো অন্যায় ও অনিয়মের সঙ্গে আপস করিনি। তাই হয়তো আমাদের পাশ কাটিয়ে সমাবেশ করেছেন তারা।

জেলা যুবদলের নেতাদের অনুপস্থিতির ব্যাপারে শিবপুর থানা যুবদলের সভাপতি অধ্যাপক একেএম মোজাম্মেল হক বলেন, সমাবেশের আয়োজনে আমরা ছিলাম। তবে তাদের অনুপস্থিতির বিষয়টি নিয়ে আমার মনেও প্রশ্নের উদয় হয়েছে। আগামী মিটিংয়ে বিষয়টি উত্থাপন করা হবে।

নরসিংদী জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জাল হোসেন মাস্টার বলেন, সমাবেশে কে উপস্থিত আর কে অনুপস্থিত ছিল তা জানা নেই। তবে এ বিষয়ে জিজ্ঞাসা করা হবে।

বিভাগীয় সাংগঠনিক কমিটির নেতা জাকির হোসেন বলেন, কমিটি গঠনের বিষয়ে কর্মী সমাবেশ করা হয়েছে। দলের বিভাজনের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, নরসিংদী জেলা যুবদলে বিভাজন আছে তা জানি। সেটা দূর করতেই কাজ করছি।

ডেইলি বাংলাদেশ/এমআর/এইচএন