এসিল্যান্ডকে ঘুষ দিতে গিয়ে ফেঁসে গেলেন বৃদ্ধ

ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

এসিল্যান্ডকে ঘুষ দিতে গিয়ে ফেঁসে গেলেন বৃদ্ধ

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৪:০৫ ২৪ সেপ্টেম্বর ২০২০  

কারাদণ্ডপ্রাপ্ত মো. আবুল কাসেম হাওলাদার

কারাদণ্ডপ্রাপ্ত মো. আবুল কাসেম হাওলাদার

বরিশালের উজিরপুর উপজেলার সহকারী কমিশনার (এসিল্যান্ড) জয়দেব চক্রবর্তীকে ঘুষ দেয়ার চেষ্টা করায় এক বৃদ্ধকে কারাদণ্ড দেয়া হয়েছে। বুধবার দুপুরে তাকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্ত মো. আবুল কাসেম হাওলাদার উপজেলার দক্ষিণ মাদার্শী গ্রামের এছাহাক হাওলাদারের ছেলে।

উপজেলার সহকারী কমিশনার (এসিল্যান্ড) জয়দেব চক্রবর্তী জানান, আবুল কাসেম হাওলাদার ও কয়েকজন অংশীদার মিলে দক্ষিণ মাদার্শী গ্রামে সরকারি ‘ক’ তফসিলভুক্ত ৩ একর ৪৬ শতাংশ সম্পত্তি দীর্ঘ ৪২ বছর পর্যন্ত ডিসিআর না কেটে ভোগ দখল করে আসছেন। তারা এভাবে রাজস্ব ফাঁকি দিয়ে আসছিলেন। সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় থেকে বার বার ডিসিআর কাটার জন্য তাকে ও অন্য অংশীদারদের তাগাদা দেয়া হয়।

এর প্রেক্ষিতে বুধবার দুপুর ১২টার দিকে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে আসেন আবুল কাসেম হাওলাদার। তবে তিনি আমার কক্ষে ঢুকে ডিসিআর না কেটে ওই জমি দখলে রাখতে ৫ হাজার টাকা ঘুষ দেয়ার চেষ্টা করেন। এ ঘটনায় তাকে পুলিশে সোপর্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আবুল কাসেম হাওলাদারকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

উজিরপুর মডেল থানার ওসি জিয়াউল আহসান জানান, ভ্রাম্যমাণ আদালতের দেয়া প্রাপ্ত সাজা ভোগের জন্য আবুল কাসেম হাওলাদারকে বিকেলে কারাগারে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম