টেকনাফে জঙ্গল থেকে উদ্ধার ১০ কোটি ৫০ লাখ টাকার ইয়াবা

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

টেকনাফে জঙ্গল থেকে উদ্ধার ১০ কোটি ৫০ লাখ টাকার ইয়াবা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:০০ ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১০:৫১ ২৩ সেপ্টেম্বর ২০২০

১০ কোটি ৫০ লাখ টাকার সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার

১০ কোটি ৫০ লাখ টাকার সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের লেদা ছ্যুরিখাল এলাকায় অভিযান চালিয়ে চারটি প্লাস্টিকের বস্তা থেকে ১০ কোটি ৫০ লাখ টাকার সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

মঙ্গলবার রাতে হ্নীলা ইউপির লেদা ছ্যুরিখাল সংলগ্ন কেওড়া জঙ্গল এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, লেদা ছ্যুরিখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান প্রবেশ করবে। এমন তথ্যের ভিত্তিতে লেদা বিওপি একটি বিশেষ টহলদল ওই এলাকায় অবস্থান নেয়। পরে একটি নৌকায় করে কয়েকজন ব্যক্তিকে ছ্যুরিখাল সংলগ্ন কেওড়া জঙ্গলে প্রবেশ করতে দেখে টহলদল সদস্যরা চ্যালেঞ্জ করে।

উক্ত ব্যক্তিরা  দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করে কেওড়া জঙ্গলে আড় ব্যবহার করে তাদের সঙ্গে থাকা বস্তাগুলো ফেলে দিয়ে নৌকাটি বিপরীত দিকে ঘুরিয়ে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়। পরে টহলদল কেওড়া জঙ্গল তল্লাশি করে ইয়াবা পাচারকারীরা ফেলে যাওয়া প্লাস্টিকের চারটি বস্তা উদ্ধার করে।

উদ্ধার করা প্লাস্টিকের চারটি বস্তা খুলে ১০ কোটি ৫০ লাখ টাকার ৩ লাখ ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে