চট্টগ্রামে নামছে ১০ প্লাটুন বিজিবি

ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০,   কার্তিক ৮ ১৪২৭,   ০৬ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রামে নামছে ১০ প্লাটুন বিজিবি

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৫০ ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৩:২৭ ১৯ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে চট্টগ্রামের চার উপজেলায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপজেলাগুলো হলো- হাটহাজারী, পটিয়া, রাঙ্গুনিয়া ও ফটিকছড়ি।

শুক্রবার রাতে চট্টগ্রামের অতিরিক্ত ডিসি ড. বদিউল আলম ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আল্লামা শাহ আহমদ শফীর জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসনের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শনিবার সকাল থেকে চার উপজেলায় ১০ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তারা মাঠে থাকবেন।

হাটহাজারীর ইউএনও মো. রুহুল আমিন বলেন, আল্লামা শাহ আহমদ শফীর জানাজাকে ঘিরে যেন কোনো রকমের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য পুলিশ ও র‍্যাবের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করবেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, ১০ প্লাটুন বিজিবির মধ্যে চার প্লাটুন হাটহাজারীতে, দুই প্লাটুন পটিয়ায়, দুই প্লাটুন রাঙ্গুনিয়ায় এবং দুই প্লাটুন ফটিকছড়িতে দায়িত্ব পালন করবেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে শরীফ উল্লাহ, আবদুস সামাদ শিকদার, মামনুন আহমেদ অনীক ও মো. ওমর ফারুক হাটহাজারীতে, ইনামুল হাছান পটিয়ায়, মো. ফখরুল ইসলাম রাঙ্গুনিয়ায় এবং গালিব চৌধুরী ফটিকছড়িতে দায়িত্ব পালন করবেন। 

শুক্রবার সন্ধ্যায় পুরান ঢাকার গেন্ডারিয়ায় আজগর আলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আল্লামা শাহ আহমদ শফী।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় তাকে। সেখান থেকে শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার সন্ধ্যার আগে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকার আজগর আলী হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

শনিবার বাদ জোহর দারুল উলুম মাদরাসায় জানাজা শেষে মাদরাসার পাশের মাকবারায়ে হাবিবিয়াতে তাকে দাফন করার কথা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে