সড়কে ঝাড়ু হাতে মেয়র

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সড়কে ঝাড়ু হাতে মেয়র

মেহেরপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৩৩ ১৮ সেপ্টেম্বর ২০২০  

সড়কে ময়লা পরিষ্কার করছেন পৌর মেয়র আশরাফুল ইসলাম (ছবি: ডেইলি বাংলাদেশ)

সড়কে ময়লা পরিষ্কার করছেন পৌর মেয়র আশরাফুল ইসলাম (ছবি: ডেইলি বাংলাদেশ)

ব্যবসায়ীদের লজ্জা দিতে নিজেই ঝাড়ু হাতে নিয়ে দোকানের সামনের সড়কে ময়লা পরিষ্কার করলেন পৌর মেয়র আশরাফুল ইসলাম। বৃহস্পতিবার বিকেলে গাংনী পৌর শহরের মহিলা কলেজ মোড় এলাকায় ঝাড়ু দেন তিনি।

জানা গেছে, মাত্র ৫ থেকে ৭ গজ দূরে ময়লা ফেলার ডাস্টবিন। তারপরেও দোকানদার ব্যবসায়ীরা তাদের দোকানের আবর্জনা সেখানে ডাস্টবিনে না ফেলে দোকানের সামনেই ছড়িয়ে ছিটিয়ে ফেলে ভাগাড়ে পরিণত করেছেন।

আরো পড়ুন: দেশে ঢুকছে উচ্চমূল্যের নতুন মাদক ফেনইথাইলামিন, সজাগ আইনশৃঙ্খলা বাহিনী

মেয়র আশরাফুল ইসলাম বিষয়টি গাংনী পৌর শহরের ব্যবসায়ীদের বার বার তাগাদা দিলেও কর্ণপাত করেননি তারা। তাই তাদের লজ্জা দিতে পৌর মেয়র আশরাফুল ইসলাম নিজেই ঝাড়ু নিয়ে এসে দোকানের সামনের রাস্তা ও দোকানের সামনে পরিষ্কার শুরু করে দেন।

মেয়র আশরাফুল ইসলাম জানান, গাংনী শহরকে পরিচ্ছন্ন রাখতে দিন-রাত পরিশ্রম করছি। অতিরিক্ত পরিচ্ছন্ন কর্মী দিয়ে সব সময় শহরটিকে সুন্দর করে রাখার চেষ্টা করছি। ময়লা, আবর্জনা ফেলার জন্য শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে রাস্তার উভয়পাশে এবং বিভিন্ন মার্কেট ও দোকানগুলোর সামনে ৩৮০টি ডাস্টবিন স্থাপন করা হয়েছে। প্রতিদিনের জমে থাকা আবর্জনা পরদিন সকালে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা নিয়ে যান।

আরো পড়ুন: নারীর চুল কেটে উল্লাস, কাউকে কিছু বললে পুড়ানোর হুমকি!

দোকান থেকে মাত্র কয়েক গজ দূরে ডাস্টবিন থাকলেও গাংনী মহিলা কলেজ মোড় এলাকার কয়েকটি দোকানদার পৌরসভার নিয়ম-কানুনের কোনো তোয়াক্কা না করে ডাস্টবিনের আশে-পাশে ময়লা, আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে রাখেন। তাই তাদের লজ্জা দিতে আজকে নিজেই ঝাড়ু দিয়ে পরিষ্কার করে দিয়েছি। এতে যদি ওইসব ব্যবসায়ীদের লজ্জা তৈরি হয় তাহলে আমার এ কাজটি স্বার্থক হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম