নারীর সঙ্গে আপত্তিকর ছবি তোলে চাঁদা দাবি, দুই তরুণীসহ আটক ৪

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭,   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

নারীর সঙ্গে আপত্তিকর ছবি তোলে চাঁদা দাবি, দুই তরুণীসহ আটক ৪

ফরিদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:৩৪ ৫ আগস্ট ২০২০  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নারীর সঙ্গে জোর আপত্তিকর ছবি তোলে চাঁদা দাবির অভিযোগে প্রতারক চক্রের দুই তরুণীসহ চার সদস্যকে আটক করেছে র‌্যাব।

সোমবার রাতে ফরিদপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় পর্নোগ্রাফি ও চাঁদাবাজির মামলা হয়েছে।

র‌্যাব জানায়, পারিবারিক ও গোপনীয় মামলার কথা বলে এক আইনজীবীকে বাসায় যেতে অনুরোধ করে এক পরিবার। ওই আইনজীবী সরল বিশ্বাসে তার বাসায় যান। কথা শুরু একপর্যায়ে বাসায় হঠাৎ চার যুবক লোহার রড ও চাপাতিসহ প্রবেশ করে এবং জোর করে এক নারীর সঙ্গে আপত্তিকর ছবি তুলে রাখে।

পরবর্তীতে ওই ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে ওই আইনজীবীর কাছে। ওই ঘটনা অবহিত হওয়ার পর র‌্যাব ক্যাম্প ছায়া তদন্তের মাধ্যমে ঘটনার সত্যতা পায়।

র‌্যাব-৮ এর কোম্পানি অধিনায়ক দেবাশীষ কর্মকার জানান, অভিযোগের প্রেক্ষিতে সালথা উপজেলার ফোকরা গ্রাম থেকে মো. ফিরোজ মল্লিক, পারভীন আক্তার সাথী এবং শহরের চরকমলাপুর এলাকার ভাড়াবাসা হতে মো. রবি হাসান রানা ও লাবিবা আক্তারকে আটক করা হয়েছে।

এ সময় আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, কখনো প্রেমের অভিনয়, কখনো কাজের কথা বলে তারা বিভিন্ন সময় পুরুষদের বাসায় ডাকে এবং অন্যান্য সহযোগীরা ভয়ভীতি দেখিয়ে আপত্তিকর ছবি তুলে রাখে এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা আদায় করে। এ ঘটনায় ফরিদপুর কোতোয়ালি থানায় চাঁদাবাজি ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ