ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘণ্টায় ৪০ জন আক্রান্ত 

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘণ্টায় ৪০ জন আক্রান্ত 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৪ ২১ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:০৬ ২১ জানুয়ারি ২০২২

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘণ্টায় আরো ৪০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ড. মোহাম্মদ একরাম উল্লাহ।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ১৫৬ টি নমুনা পরীক্ষায় ৪০ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। যা সংক্রমণের হার ২৫.৬৪ শতাংশ। গত বুধবার জেলাতে ২৬ জন ও বৃহস্পতিবার ৩৯ জন করোনায় আক্রন্ত হয়েছেন। 

আজ নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ২১ জন, নবীনগরে ৮ জন, আশুগঞ্জে ২ জন, কসবায় ৬ জন, আখাউড়ায় ১ জন ও সরাইলে ২ জন রয়েছেন। জেলায় গত ২৪ ঘন্টায় ৩০ জন সুস্হ হয়েছেন। 

তিনি আরো বলেন, আজ পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত হলেন ১২ হাজার ৫৫৯ জন ও করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ৭৩৬ জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৬৪২ জন, এর মধ্যে সেইফ আইসোলেশনে ৬৩৯ জন ও হাসপাতাল আইসোলেশনে ৩ জন। জেলায় এখন পর্য়ন্ত ৭৮ হাজার ৩২৮ জনের নমুনা সংগ্রহ করে ৭৮ হাজার ২৪৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। আজ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ১৮১ জন। 

আরো পড়ুন >>> ঘোড়া দিয়ে হালচাষের বিরল দৃশ্য! 

তিনি আরো জানান, গত তিন দিন ধরে জেলাতে করোনা আক্রান্ত সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সবাইকে সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলার ও সবাইকে মাস্ক পড়ার আহবান জানান।

এদিকে করোনা ভাইরাসের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকার ঘোষিত কার্যাবলি ও চলাচলে বিধি নিষেধ বাস্তাবিয়নে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে।

এ ব্যাপারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য জানান, সরকার ঘোষিত করোনা ভাইরাস প্রতিরোধে বাস্তবায়নে জেলা প্রশাসনের নির্দেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সকল উপজেলার ইউএনও ও সহকারি কমিশনার ভূমি কাজ করে যাচ্ছেন। সচেতনতা বৃদ্ধির পাশাপাশি জনসাধারণের মাঝে প্রতিদিন মাস্ক বিতরণ করা হচ্ছে। মাস্ক ব্যবহারে তাদের উদ্বুদ্ধ করা হচ্ছে। পাশাপাশি বোঝানোর পরেও যদি কেউ মাস্ক ব্যবহার না করে, তাদেরকে ভ্রাম্যমাণ আদারতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। 

আজও জেলা শহরসহ জেলার নয়টি উপজেলায় মাস্ক বিতরণসহ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। 

তিনি আরো জানান, জন সাধারণকে করোনা ভাইরাস সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসনের পাশাপাশি জেলার নয়টি উপজেলায় মাইকিং করা হচ্ছে। করোনা প্রতিরোধে আমাদের সচেতনতা ও সরকার ঘোষিত স্বাস্থ্য নীতি বাস্তাবায়নে আমাদের এই তৎপরতা অব্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »