নার্সিং ইনস্টিটিউটের ৩০ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

নার্সিং ইনস্টিটিউটের ৩০ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

জামালপুর প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৮ ২০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৫১ ২০ জানুয়ারি ২০২২

জামালপুর নার্সিং ইন্সটিটিউট

জামালপুর নার্সিং ইন্সটিটিউট

নার্সিং ইনস্টিটিউটের ৩০ শিক্ষার্থীসহ জামালপুরে গত ২৪ ঘণ্টায় ৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে এবং র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২১৭টি নমুনা পরীক্ষা করে নার্সিং ইনস্টিটিউটের ৩০ শিক্ষার্থীসহ ৩৯ জনের রিপোর্ট পজেটিভ হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জামালপুরে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩১১ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ১৩৯জন। ৯৫ জনের মৃত্যু হয়ছে এবং ৪১ জনকে উন্নত চিকিৎসার জন্য জেলার বাইরে পাঠানো হয়েছে।

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চারজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৮৮ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে ২৮ হাজার ১৮০ জন এবং শনাক্ত দাঁড়িয়েছে ১৬ লাখ ৫৩ হাজার ১৮২ জনে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৭৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ৮৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৮৯৮ জনের নমুনা সংগ্রহ করার বিপরীতে ৪১ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ২৬ দশমিক ৩৭ শতাংশ। যেখানে মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »