চট্টগ্রামে শনাক্ত ২০০ ছাড়াল

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

চট্টগ্রামে শনাক্ত ২০০ ছাড়াল

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২০ ১১ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে একজনের। মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুই হাজার ২৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২০৭ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার নয় দশমিক শূন্য এক শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল পাঁচ দশমিক ৮৫ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীর ১৮৭ জন, রাউজানের পাঁচজন, হাটহাজারীর পাঁচজন, সাতকানিয়ার তিনজন, আনোয়ারার দুজন, বোয়ালখালীর দুইজন, ফটিকছড়ির দুইজন ও রাঙ্গুনিয়ার একজন রয়েছেন।

এর আগে, সোমবার ১১৯, রোববার ১০৪, শনিবার ৭৬, শুক্রবার ৮২, বৃহস্পতিবার ৫৩ ও বুধবার ৫৩ জনের করোনা শনাক্তের খবর জানিয়েছিল সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৭৪ হাজার ৯৫১ জন ও উপজেলা পর্যায়ে ২৮ হাজার ৪৫৯ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ তিন হাজার ৪১০ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৩৫ জন। এর মধ্যে নগরীর ৭২৫ জন ও উপজেলার ৬১০ জন রয়েছেন।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »