খুলনা বিভাগে করোনায় ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু

ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১,   কার্তিক ৫ ১৪২৮,   ১২ রবিউল আউয়াল ১৪৪৩

খুলনা বিভাগে করোনায় ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৮ ২৮ সেপ্টেম্বর ২০২১  

করোনাভাইরাস: প্রতীকী ছবি

করোনাভাইরাস: প্রতীকী ছবি

খুলনা বিভাগে করোনার সংক্রমণ কমেছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। একইসময়ে ১ হাজার ৭২২ নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪ দশমিক ০৬ শতাংশ। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৯ জন।

মঙ্গলবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে কুষ্টিয়ার দুজন ও যশোরে একজন রয়েছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১২ হাজার ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১৩৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৬ হাজার ৩৬৫ জন।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৯৬ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে কুষ্টিয়ায় ৭৬৭ জনের। এ ছাড়া যশোরে ৪৯১ জন, ঝিনাইদহে ২৬৬, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮১, বাগেরহাটে ১৪৪, নড়াইলে ১২১, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী কুষ্টিয়া ও ঝিনাইদহে ১৮ জন করে। এ ছাড়া খুলনায় সাতজন, বাগেরহাটে একজন, সাতক্ষীরায় চারজন, যশোরে ১৩ জন, নড়াইলে দুজন, মাগুরায় তিনজন, চুয়াডাঙ্গায় শূন্য ও মেহেরপুরে চারজনের করোনা শনাক্ত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ