দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা, মৃত্যুও বেড়েছে

ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ১০ রবিউল আউয়াল ১৪৪৩

দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা, মৃত্যুও বেড়েছে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩১ ২৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৫৯ ২৭ সেপ্টেম্বর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৪৩৯ জনে।

একই সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ২১২ জন। এর ফলে করোনা শনাক্ত আবারও ঊর্ধ্বমুখী হচ্ছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ৫৬৩ জন।

সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮২১টি ল্যাবে ২৭ হাজার ৭৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২৮ হাজার ৪৮৫টি। করোনা শনাক্তের হার ৪ দশমিক ৩৬ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৬ দশমিক ০৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নতুন ২৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৩ জন ও নারী ১২ জন। এর মধ্যে ঢাকা বিভাগে নয়জন, চট্টগ্রাম বিভাগে আটজন, খুলনা বিভাগে তিনজন, সিলেট বিভাগে তিনজন ও রংপুর বিভাগে দুইজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ২০ জন ও বেসরকারি হাসপাতালে পাঁচজন মৃত্যুবরণ করেছে।

এর আগে রোববার স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৯৮০ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ১৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত একজনের মৃত্যু হয়।

ডেইলি বাংলাদেশ/এনকে