চট্টগ্রামে দুই মৃত্যুর দিনে শনাক্ত অর্ধশত

ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রামে দুই মৃত্যুর দিনে শনাক্ত অর্ধশত

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৪ ১৯ সেপ্টেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় দুজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫০ জন। রোববার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, কক্সবাজার মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার এবং ল্যাব এইডে এক হাজার ৬৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার দুই দশমিক ৯৭ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল তিন দশমিক ৬৭ শতাংশ।

আক্রান্তদের মধ্যে নগরীর ৩০ জন, বাঁশখালীর একজন, আনোয়ারার দুজন, পটিয়ার দুজন, বোয়ালখালীর একজন, রাঙ্গুনিয়ার ছয়জন, রাউজানের ছয়জন, হাটহাজারীর একজন ও সীতাকুণ্ডের একজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৭৩ হাজার ৩৮৭ জন ও উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৮৯৮ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ এক হাজার ২৮৫ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ২৮১ জন। এর মধ্যে নগরীর ৭০৮ জন ও উপজেলার ৫৭৩ জন রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর