আবারো মৃত্যুশূন্য দিন দেখল চট্টগ্রাম

ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১২ ১৪২৮,   ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আবারো মৃত্যুশূন্য দিন দেখল চট্টগ্রাম

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪২ ১৮ সেপ্টেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরো ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এ সময়ে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে পরপর দুদিন মৃত্যুশূন্য দিন দেখল চট্টগ্রাম।

শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডি, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, মেডিকেল সেন্টার হাসপাতাল, ইপিক হেলথ কেয়ার এবং ল্যাব এইডে এক হাজার ৭১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার তিন দশমিক ৬৭ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল দুই দশমিক ৭১ শতাংশ।

আক্রান্তদের মধ্যে নগরীর ২৯ জন, লোহাগাড়ার একজন, বাঁশখালীর সাতজন, আনোয়ারার একজন, পটিয়ার একজন, বোয়ালখালীর একজন, রাউজানের একজন, ফটিকছড়ির তিনজন, হাটহাজারীর ১৪ জন, সীতাকুণ্ডের তিনজন ও মিরসরাইয়ের দুজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৭৩ হাজার ৩৫৭ জন ও উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৮৭৮ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ এক হাজার ২৩৫ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ২৭৯ জন। এর মধ্যে নগরীর ৭০৬ জন ও উপজেলার ৫৭৩ জন রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর