ময়মনসিংহ মেডিকেলে আরও ৪ জনের প্রাণহানি

ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ময়মনসিংহ মেডিকেলে আরও ৪ জনের প্রাণহানি

ময়মনসিংহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৯ ১৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১১:০৯ ১৬ সেপ্টেম্বর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। তাদের দুইজন করোনা শনাক্ত হয়ে ও বাকি দুইজন করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  

বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।  

তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনা আক্রান্ত হয়ে ময়মনসিংহের ভালুকার আব্দুল বারী ও টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলার গোলাম মোস্তফা মারা গেছেন। এছাড়াও একই সময়ে ময়মনসিংহ সদরের নজিরন নেছা ও নেত্রকোনার পূর্বধলা উপজেলার জোবেদা বেগম করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

চলতি সেপ্টেম্বর মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গে ৭১ জনের মৃত্যু হয়েছে। এর আগে জুলাই মাসে করোনা ও উপসর্গে ৪৮২ এবং আগস্ট মাসে ৪১৯ জনের মৃত্যু হয়েছিল এই হাসপাতালে।  

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন ৮ জন ভর্তিসহ বর্তমানে মোট ১০৪ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন আছেন ৬ জন। এছাড়াও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন ব্যক্তি।  

জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, জেলায় একদিনে ৩৫৯টি নমুনা পরীক্ষায় ৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০.৮৬ শতাংশ। এ পর্যন্ত পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৬৭৫ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩১১ জন। 

ডেইলি বাংলাদেশ/আরএম