খুলনায় পাঁচজনের মৃত্যু, শনাক্ত ১২০

ঢাকা, বৃহস্পতিবার   ১৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১ ১৪২৮,   ০৭ সফর ১৪৪৩

খুলনায় পাঁচজনের মৃত্যু, শনাক্ত ১২০

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৯ ১৫ সেপ্টেম্বর ২০২১  

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতাল

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতাল

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১২০ জন শনাক্ত এবং সুস্থ হয়েছেন ২৭৬ জন।

বুধবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে, মঙ্গলবার বিভাগে করোনায় চারজনের মৃত্যু এবং ১১৬ জন শনাক্ত হয়েছিলেন।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, এ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় তিনজন, যশোর ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১১ হাজার ১০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩ হাজার ৬৪১ জন।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৮৫ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে কুষ্টিয়ায় ৭৫৪ জন। এ ছাড়া যশোরে ৪৮৪ জন, ঝিনাইদহে ২৬৫, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮০, বাগেরহাটে ১৪২, নড়াইলে ১১৮, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী খুলনায় ৩১ জন। এ ছাড়া বাগেরহাটে চার, সাতক্ষীরায় ১৪ জন, যশোরে ২১, নড়াইলে দুজন, মাগুরায় পাঁচজন, ঝিনাইদহে ১২ জন, কুষ্টিয়ায় ২০ জন, চুয়াডাঙ্গায় পাঁচজন ও মেহেরপুরে ছয়জনের করোনা শনাক্ত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর