খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৩৫ জনের মৃত্যু

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৪ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৩৫ জনের মৃত্যু

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১০ ৪ আগস্ট ২০২১   আপডেট: ১৪:৩০ ৪ আগস্ট ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

খুলনা বিভাগে একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৩৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৭৪৫ জনের।

বুধবার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার বিভাগে ৩১ জনের মৃত্যু এবং ৯৪৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে খুলনায়। বাকিদের মধ্যে যশোরে ৭ জন, কুষ্টিয়ায় ও চুয়াডাঙ্গায় ৬ জন করে; মাগুরা ও মেহেরপুরে ৩ জন করে; ঝিনাইদহে একজন মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনা জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ হাজার ৩৬৯ জনের। মারা গেছেন ৬৫৩ জন এবং সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৭০ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ২৪২ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৭ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৩০ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮৬১ জন এবং মারা গেছেন ৮৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৬৩১ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ হাজার ২৯৭ জন। মোট মারা গেছেন ৩৬৮ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ৫৩৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩০৫ জনের। মোট মারা গেছেন ৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৭৫ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৫৯ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৩১০ জনের। মোট মারা গেছেন ৭৩ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১৩২ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৮ জন। মোট মারা গেছেন ২১৪ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৬২ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ২৭১ জনের। মোট মারা গেছেন ৫৮৯ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৬৩৭ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪০ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ১৬৯ জন। মোট মারা গেছেন ১৭১ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ২৭৮ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৪৩ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৪। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩১৪ জন।
 

ডেইলি বাংলাদেশ/জেএস