রংপুর বিভাগে করোনায় ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ৫০২

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

রংপুর বিভাগে করোনায় ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ৫০২

রংপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০১ ৩ আগস্ট ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৫০২ জন।

মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো. মোতাহারুল ইসলাম জানান, সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৪ জন, পঞ্চগড়ে ১ জন, নীলফামারীতে ১ জন, ঠাকুরগাঁয়ের ১ জন, দিনাজপুরে ৪ জন ও গাইবান্ধায় ৩ জন রয়েছেন।

রংপুর বিভাগের ৮ জেলায় ১ হাজার ৭৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৫০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে রংপুরের ৮৭ জন, পঞ্চগড়ে ৬২ জন, নীলফামারীর ৬৩ জন,  লালমনিরহাটে ২৩ জন, কুড়িগ্রামে ৫৯ জন, ঠাকুরগাঁ জেলায় ৩৭ জন, দিনাজপুরে ১১৫ ও গাইবান্ধায় ৫৬ জন রয়েছেন।

নতুন করে মারা যাওয়া ১৪ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৬৪ জনে। এরমধ্যে রংপুর জেলায় ২১২ জন, পঞ্চগড় জেলায় ৬১ জন, নীলফামারী জেলায় ৬৯ জন, লালমনিহাট জেলায় ৫৬ জন, কুড়িগ্রাম জেলায় ৫৪ জন, ঠাকুরগাঁ জেলায় ১৮৬ জন, দিনাজপুর জেলায় ২৭৬ জন, গাইবান্ধা জেলায় ৫০ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪৭ জন।

নতুন শনাক্ত ৫০২ জনসহ বিভাগে ৪৫ হাজার ৯২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে রংপুর জেলায় ১০ হাজার ২০২ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ৮৬৬ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ৭৪১ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ৩০১ জন, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ৭০০ জন, ঠাকুরগাঁ জেলায় ৬ হাজার ২৪৩ জন, দিনাজপুর জেলায় ১২ হাজার ৯২৫ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৯১৫ জন রয়েছেন।

করোনা শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ২০ হাজার ৫৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ হাজার ৯২৯ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছেন ৯৬৪ জন। আর সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৬২৬ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

ডেইলি বাংলাদেশ/আরএম