চট্টগ্রামে মৃত্যু হাজার ছুঁই ছুঁই, আক্রান্ত ৮৫ হাজার ছাড়াল

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

চট্টগ্রামে মৃত্যু হাজার ছুঁই ছুঁই, আক্রান্ত ৮৫ হাজার ছাড়াল

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০৯ ৩ আগস্ট ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামে করোনায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে শনাক্ত হয়েছে এক হাজার ২৭৩ জনের। সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল এবং ইপিক হেলথ কেয়ারে তিন হাজার ৪৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এক হাজার ২৭৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে নগরীর ৮৩৫ জন, লোহাগাড়ার ১৭ জন, সাতকানিয়ার ১০ জন, বাঁশখালীর ২৩ জন, আনোয়ারার ২৫ জন, চন্দনাইশের সাতজন, পটিয়ার সাতজন, বোয়ালখালীর ৫৯ জন, রাঙ্গুনিয়ার ৪০ জন, রাউজানের ৩০ জন, ফটিকছড়ির ৫৯ জন, হাটহাজারীর ৯৬ জন, সীতাকুণ্ডের ২৩ জন, মিরসরাইয়ের ১৭ জন ও সন্দ্বীপের ২৫ জন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৬৩ হাজার ৬১৫ জন ও উপজেলা পর্যায়ে ২১ হাজার ৫২৯ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ১৪৪ জন। এছাড়া মারা গেছেন ৯৯৪ জন। এর মধ্যে নগরীর ৫৯১ জন ও উপজেলার ৪০৩ জন রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর