রাজশাহীতে করোনা ইউনিটে প্রাণ গেল ১৮ জনের

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

রাজশাহীতে করোনা ইউনিটে প্রাণ গেল ১৮ জনের

রাজশাহী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৪২ ১ আগস্ট ২০২১   আপডেট: ১০:০৭ ১ আগস্ট ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৮ জন মারা গেছেন।  শনিবার সকাল ৮ টা থেকে রোববার সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

রোববার রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। 

মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন, উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছেন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর ৬ জন, নাটোরের ৪ জন, পাবনার ৩ জন, নওগাঁর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জ ও কুষ্টিয়ার ১ জন করে মারা গেছেন। যাদের মধ্যে ১১ জন পুরুষ এবং ৭ জন নারী। মৃতদের ৫ জনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া ৫১-৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন মারা গেছেন।

রোববার সকাল ৮টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৪৮৬ জন। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৯৫ জন। এছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬০ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৬৩ জনের নমুনায়। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৩ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৪৬ জন।

এর আগে শনিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ১৮৮ জনের, তারমধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬৪ জনের। একই দিন রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে ৩৩৫ জনের, এরমধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২৭ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩২ দশমিক ৭১ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৫৩ দশমিক ৬৮ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএম