শনাক্তে সব রেকর্ড ভাঙল চট্টগ্রাম, মৃত্যু আরো ৯

ঢাকা, বৃহস্পতিবার   ১৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৭ সফর ১৪৪৩

শনাক্তে সব রেকর্ড ভাঙল চট্টগ্রাম, মৃত্যু আরো ৯

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৪ ৩০ জুলাই ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামে করোনায় আরো ৯ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে শনাক্ত হয়েছে এক হাজার ৪৬৬ জনের। যা একদিনের ব্যবধানে সর্বোচ্চ শনাক্ত।

শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল এবং ইপিক হেলথ কেয়ারে তিন হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এক হাজার ৪৬৬ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে নগরীর এক হাজার ৮৫ জন, লোহাগাড়ার পাঁচজন, সাতকানিয়ার ৩৮ জন, বাঁশখালীর ১২ জন, আনোয়ারার সাতজন, চন্দনাইশের ২৬ জন, পটিয়ার পাঁচজন, বোয়ালখালীর ৪৮ জন, রাঙ্গুনিয়ার ৩৮ জন, রাউজানের ৬২ জন, ফটিকছড়ির ৩৩ জন, হাটহাজারীর ৪৫ জন, সীতাকুণ্ডের ২৬ জন, মিরসরাইয়ের ১৯ জন ও সন্দ্বীপের ১৭ জন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৬০ হাজার ৯০৭ জন ও উপজেলা পর্যায়ে ২০ হাজার ৩১০ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ২১৭ জন। এছাড়া মারা গেছেন ৯৫৮ জন। এর মধ্যে নগরীর ৫৭৪ জন ও উপজেলার ৩৮৪ জন রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমকে