করোনায় ঢাকা বিভাগে ২৩ জনের মৃত্যু

ঢাকা, রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৭ সফর ১৪৪৩

করোনায় ঢাকা বিভাগে ২৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৮ ২১ জুন ২০২১  

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে ৭৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ঢাকা বিভাগেই সবচেয়ে বেশি ২৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাজশাহীতে ১৫, খুলনায় ১৪, চট্টগ্রামে ১১, রংপুরে ৯, বরিশালে ৩, সিলেটে ২ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

সোমবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে  ৪ হাজার ৬৩৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জনে। তাদের মধ্যে ১৩ হাজার ৬২৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস।

শনাক্ত হওয়া নতুন রোগীদের মধ্যে ১ হাজার ২৯৪ জনই ঢাকা মহানগরের।

ঢাকা ও রাজশাহী বিভাগ মিলিয়ে গত একদিনে ২ হাজার ৬৩৬ জন কোভিড রোগী শনাক্তে হয়েছে, যা সারাদেশে মোট শনাক্তের ৫৬ দশমিক ৮৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৫২৮টি ল্যাবে ২৪ হাজার ৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৬৩ লাখ ৫১ হাজার ৭৩৪টি নমুনা।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১৯ দশমিক ২৭ শতাংশ, যা আগেরদিন ১৬ দশমিক ৩৮ শতাংশ ছিল।

ঢাকা বিভাগে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার আগের দিনের ৯ দশমিক ৬ শতাংশ থেকে বেড়ে ১৪ দশমিক ১৪ শতাংশ এবং খুলনা বিভাগে ৩১ শতাংশ থেকে বেড়ে ৪০ শতাংশ হয়েছে। রাজশাহী বিভাগে ২২ দশমিক ৩১ শতাংশ থেকে বেড়ে ২৪ দশমিক ১৮ শতাংশ হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ