নড়াইলে আবারো এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন

ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

নড়াইলে আবারো এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন

নড়াইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩০ ২০ জুন ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নড়াইল জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারো এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। ২০ জুন রাত ১২টা থেকে আগামী ২৭ জুন রাত ১২টা পর্যন্ত সর্বাত্মক লকডাউন চলবে।

এর আগে গত ১২ জুন থেকে ১৯ জুন পর্যন্ত জেলার কয়েকটি সংক্রমণ এলাকায় লকডাউন পালন করা হয়। এদিকে গত ২৪ ঘণ্টায় আরো ৪৪ জন আক্রান্ত ও একজনের মৃত্যু হয়েছে।

নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান কর্তৃক ১৯জুন রাতে স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলায় ২০ জুন রাত ১২টা থেকে আগামী ২৭ জুন রাত ১২টা পর্যন্ত সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনকালীন সময়ে সব ধরনের ব্যবসা-প্রতিষ্ঠান, শপিংমল, রেস্তোরা, মুদি দোকান ও চায়ের দোকান বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার, মাছের বাজার ও ফলের দোকান প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে।

সব পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। জেলার অভ্যন্তরে অথবা আন্তঃজেলা, দূরপাল্লার সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। এক্ষেত্রে অটোরিকশা থ্রি হুইলারসহ সব যান্ত্রিক যানবাহন লকডাউনকালীন বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। জরুরি প্রয়োজনে চলাচলকারী সবাইকে মাস্ক পরিধান করতে হবে।

জরুরি পরিষেবা, চিকিৎসা, কৃষিপণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ওষুধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন, কর্মী ইত্যাদি এবং সরকার কর্তৃক সময়ে সময়ে ঘোষিত অন্যান্য জরুরি পরিষেবা এর আওতা বহির্ভূত থাকবে। এসব আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় জেলায় আরো ৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে নড়াইল পৌর এলাকার রূপগঞ্জ এলাকার বাসিন্দা কল্লোল কুন্ডু সদর হাসপাতালে মারা গেছেন।  

ডেইলি বাংলাদেশ/আরএম