রাজশাহী মেডিকেলে বাড়ছে মৃত্যু, পরিস্থিতি ভয়াবহ

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

রাজশাহী মেডিকেলে বাড়ছে মৃত্যু, পরিস্থিতি ভয়াবহ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৭ ১১ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ১১ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট ১০৮ জনের মৃত্যু হয়েছে।

পরিসংখ্যান বলছে, ১০৮ জনের মধ্যে ৬৩ জন মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে সাত জনের করোনা পজিটিভ ছিল। অন্য আট জন মারা গেছেন উপসর্গ নিয়ে। মারা যাওয়া ৭ করোনা রোগীর চারজনের বাড়ি রাজশাহী। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের দুই জন ও নাটোরের একজন মারা গেছেন। রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের চার জন করে রোগী উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৪৩ জন। এর মধ্যে রাজশাহীর ২২, চাঁপাইনবাবগঞ্জের ১১, নওগাঁর সাত, নাটোর-পাবনা ও মেহেরপুরের একজন করে রোগী রয়েছে। একই সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

এছাড়া করোনা ওয়ার্ডের ২৭১ শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছেন ২৯৭ জন। এর মধ্যে রাজশাহীর ১৪২, চাঁপাইনবাবগঞ্জের ১১০, নওগাঁর ২৪, নাটোরের ১৫, পাবনার তিন ও কুষ্টিয়ার তিন জন রয়েছেন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১৮ জন।

এদিকে, করোনাভইরাসে সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজশাহীতে আজ শুক্রবার থেকে সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। জানা গেছে, আজ বিকাল ৫টা থেকে ১৭ জুন রাত ১২টা পর্যন্ত রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। 

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত রাজশাহী সার্কিট হাউসে প্রশাসনের কর্মকর্তাদের জরুরি সভায় এ লকডাউনের সিদ্ধান্ত হয়। পরে এ বিষয়ে ব্রিফ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ