করোনার ভুয়া রিপোর্ট: চার ল্যাবে নমুনা পরীক্ষা বন্ধ

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

করোনার ভুয়া রিপোর্ট: চার ল্যাবে নমুনা পরীক্ষা বন্ধ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩২ ১১ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের ভুয়া প্রতিবেদন দেয়ার অভিযোগে রাজধানীর চারটি বেসরকারি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা সাময়িকভাবে বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সাময়িকভাবে বন্ধ হওয়া পরীক্ষাগারগুলো হলো- বিজয় সরণির সিএসবিএফ হেলথ সেন্টার, বাংলামোটরের স্টিমজ হেলথ কেয়ার, পুরানা পল্টনের আল জামী ডায়াগনস্টিক সেন্টার ও মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডের মিরপুর শাখা।

প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো গতকাল বৃহস্পতিবার পাঠানো এক নির্দেশনায় এসব কথা জানানো হয়।

নির্দেশনায় পরীক্ষাগারগুলোকে নিজস্ব ভবনের বাইরে অন্য বুথ থেকে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ বন্ধ করতে বলা হয়েছে। নমুনা পরীক্ষা করে ভুয়া রিপোর্ট দেয়া হচ্ছে এমন অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে এ ব্যবস্থা নেয়ার কথা নির্দেশনায় বলা হয়েছে। 

এতে বলা হয়েছে, সম্প্রতি কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিদেশগামী যাত্রীদের ভুয়া কভিড-১৯ রিপোর্ট দেয়াসহ বেশকিছু অভিযোগ পাওয়া গেছে। এসব অভিযোগের সত্যতা পেয়েছে স্বাস্থ্য অধিদফতর। এ ধরনের অনৈতিক কর্মকাণ্ড জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ এবং দেশের ভাবমূর্তি ভয়ংকরভাবে ক্ষুণ্ন করেছে।

নির্দেশনায় বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিদেশগামী যাত্রীদের কভিড-১৯ নমুনা সংগ্রহের জন্য ল্যাবগুলোর নিজস্ব ভবনের বাইরে স্থাপিত সব ধরনের নমুনা সংগ্রহ কেন্দ্রের কার্যক্রম বন্ধ থাকবে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ