দেশে একদিনে ফের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১,   বৈশাখ ২৩ ১৪২৮,   ২৩ রমজান ১৪৪২

দেশে একদিনে ফের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২১ ১১ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:০২ ১১ এপ্রিল ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরো ৭৮ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে এ পর্যন্ত সর্বোচ্চ। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৯ হাজার ৭৩৯ জনে।

এর আগে, গতকাল শনিবার (১০ এপ্রিল) একদিনে সর্বোচ্চ ৭৭ জন মারা গিয়েছিলেন। করোনা সংক্রমণের অবনতিশীল পরিস্থিতিতে আজ ফের সেই রেকর্ড নতুন করে লিখতে হলো।

রোববার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৮১৯ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা গতকালের চেয়ে কিছু বেশি। গতকাল শনাক্ত হয়েছিল ৫ হাজার ৩৪৩ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬ লাখ ৮৪ হাজার ৭৫৬ জনে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে আগের দিনের মতোই ২৪৮টি আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও অ্যান্টিজেন ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এদিন সারাদেশে নমুনা সংগ্রহ করা হয় ২৯ হাজার ২৯৮টি। আগের দিনের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৯ হাজার ৩৭৬টি। তবে আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৬ হাজারের কিছু বেশি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা পেরিয়ে গেছে ৫০ লাখ। এ সংখ্যা বর্তমানে ৫০ লাখ ২ হাজার ৮৬৫।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯ দশমিক ৮১ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ