বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আরো ১১৬৪৫ মৃত্যু

ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৮,   ০৪ শাওয়াল ১৪৪২

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় আরো ১১৬৪৫ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩১ ৩১ মার্চ ২০২১   আপডেট: ১০:৩৭ ৩১ মার্চ ২০২১

ফাইল ফটো

ফাইল ফটো

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বিশ্বের ১২ কোটি ৮৮ লাখ ৩ হাজার ৭০২ জন মানুষ। এর মধ্যে মারা গেছেন ২৮ লাখ ১৫ হাজার ৯৯১ জন, যা গতকাল ছিল ২৮ লাখ ৪ হাজার ৩৪৬ জন। আর স্বস্তির খবর এই যে, এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১০ কোটি ৩৯ লাখ ৪১ হাজার ৩৪৫ জন।

বুধবার সকালে করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন তিন কোটি ১০ লাখ ৯৭ হাজার ১৫৪ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৬৪ হাজার ১৩৮ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৩৫ লাখ ৮৬ হাজার ৭৯৬ জন।    

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিত হয়েছেন এক কোটি ২৬ লাখ ৬৪ হাজার ৫৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে তিন লাখ ১৭ হাজার ৯৩৬ জনের। তবে ১ কোটি ১০ লাখ ৭৪ হাজার ৪৮৩ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ২১ লাখ ৪৮ হাজার ৪৮৭ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৬২ হাজার ৫০২ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ১৪ লাখ ৩২ হাজার ৫২ জন।

ফ্রান্সে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ৮৫ হাজার ৩৮৫ জন। এর মধ্যে মারা গেছেন ৯৫ হাজার ৩৩৭ জন। আর সুস্থ হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৭৯৬ জন।

এদিকে সংক্রমণের তালিকায় পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৩৬ হাজার ৫৪৩ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৯৮ হাজার ৪৪২ জন। এরই মধ্যে ৪১ লাখ ৫৫ হাজার ৯৯৬ জন সুস্থ হয়েছেন

উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ