বিশ্বে একদিনে করোনায় ৯৮৮৭ মৃত্যু

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

বিশ্বে একদিনে করোনায় ৯৮৮৭ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:০৩ ২৮ মার্চ ২০২১   আপডেট: ০৯:৪৮ ২৮ মার্চ ২০২১

ফাইল ফটো

ফাইল ফটো

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ৮২ হাজার ৩০ জন। এ নিয়ে বিশ্বের মোট আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৭২ লাখ ৮২ হাজার ৩৯৪ মানুষ, যা গতকাল ছিল ১২ কোটি ৬৭ লাখ ৩৬৪ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯ হাজার ৮৮৭ জন। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যু হয়েছে ২৭ লাখ ৮৯ হাজার ৬২৮ মানুষের, যা গতকাল ছিল ২৭ লাখ ৭৯ হাজার ৭৪১ জন। আর স্বস্তির খবর এই যে, এ পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১০ কোটি ২৫ লাখ ৬৬ হাজার ১৩২ জন।

রোববার সকালে করোনাভাইরাস সংক্রান্ত পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন তিন কোটি ৯ লাখ ১৭ হাজার ১৩০ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৬২ হাজার ১২ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৩৩ লাখ ৪৮ হাজার ৫০৪ জন।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিত হয়েছেন এক কোটি ২৪ লাখ ৯০ হাজার ৩৬২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে তিন লাখ ১০ হাজার ৬৯৪ জনের। তবে ১ কোটি ৮ লাখ ৭৯ হাজার ৬২৭ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ১৯ লাখ ৭১ হাজার ৪ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৬১ হাজার ৫৮৬ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ১৩ লাখ ২১ হাজার ৫৭৮ জন।

এদিকে রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ১০ হাজার ৭৪৪ জন। ভাইরাসটিতে মারা গেছেন ৯৭ হাজার ৪০৪ জন। এরই মধ্যে ৪১ লাখ ৩০ হাজার ৪৯৮ জন সুস্থ হয়েছেন। 

ফ্রান্সে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৫ লাখ ৮ হাজার ৫৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ৯৪ হাজার ৪৬৫ জন। আর সুস্থ হয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৩৫০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ