আজ টিকা নিলেন ১ লাখ ১২ হাজার মানুষ

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

আজ টিকা নিলেন ১ লাখ ১২ হাজার মানুষ

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৪ ২৪ ফেব্রুয়ারি ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের গণটিকাদান কার্যক্রমের অংশ হিসেবে বুধবার সারাদেশে ১ লাখ ১২ হাজার ৯৯ জনকে ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়েছে। এ নিয়ে দেশে মোট ২৬ লাখ ৭৩ হাজার ৩৮ জনকে এ টিকা দেয়া হলো। 

বুধবার স্বাস্থ্য অধিদফতর সূত্রে এসব তথ্যা জানা যায়।

টিকা গ্রহীতার সংখ্যার দিক থেকে আজও এগিয়ে আছে ঢাকা বিভাগ। এদিন এ বিভাগে টিকা নিয়েছেন ৬০ হাজার ৭৪০ জন, যার মধ্যে ঢাকা মহানগরীর ২৭ হাজার ৮৫৭ জন। ঢাকা বিভাগে মোট টিকা গ্রহীতার মধ্যে ৩৮ হাজার ৩৩৫ জন পুরুষ এবং ২২ হাজার ৪০৫ জন নারী।

ঢাকার পরে এ তালিকায় আছে চট্টগ্রাম বিভাগ, যেখানে আজকের টিকা গ্রহীতার সংখ্যা ছিল ৩৭ হাজার ৭৪ জন। এদের মধ্যে ২২ হাজার ৮২০ জন পুরুষ এবং ১৪ হাজার ২৫৪ জন নারী।

এছাড়া অন্যান্য বিভাগের মধ্যে রাজশাহীতে ১৮ হাজার ১৭৯ জন, রংপুরে ১৬ হাজার ৬১২ জন, খুলনায় ২৪ হাজার ৮৩৮ জন, সিলেটে ৮ হাজার ২৮৮ জন, ময়মনসিংহে ৭ হাজার ৮৬০ জন এবং বরিশালে ৮ হাজার ৩৯৪ জন।

এদিকে, ২৪ ঘন্টার ব্যবধানে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা কমে এসেছে। বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যানুযায়ী করোনাক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন। গতকাল মঙ্গলবার এই সংখ্যা ছিল ১৮। এর আগের দুদিন অর্থাৎ, সোমবার ও রোববার মারা যান ৭ জন। এ নিয়ে মহামারিতে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৩৭৯ জন।

ডেইলি বাংলাদেশ/ইকেডি