বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে চার কোটি ছাড়াল

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে চার কোটি ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৩ ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১৪:৩৪ ৩০ অক্টোবর ২০২০

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে চার কোটি ছাড়াল- ফাইল ছবি।

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে চার কোটি ছাড়াল- ফাইল ছবি।

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন বিশ্বের সাড়ে চার কোটির বেশি মানুষ। এ ভাইরাসটিতে এ পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৮৬ হাজার ৬০৯ জন। আর সুস্থ হয়েছেন তিন কোটি ৩০ লাখ তিন হাজার ৩৯৪ জন।

শুক্রবার দুপুরে করোনাভাইরাস বিষয়ক পরিসংখ্যান প্রকাশকারী ওয়ার্ল্ডোমিটার ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

ওয়েবসাইটের তথ্যানুযায়ী, ভাইরাসটিতে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় প্রথমে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় সংক্রমিত হয়ে দুই লাখ ৩৪ হাজার ১৭৭ জন মারা গেছেন। মোট আক্রান্ত হয়েছেন ৯২ লাখ ১২ হাজার ৭৬৭ জন। আর সুস্থ হয়েছেন ৫৯ লাখ ৮৩ হাজার ৩৪৫ জন। 

তালিকায় পরের অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২১ হাজার ১৩১ জন। আর মোট আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৮৮ হাজার ৮৫১ জন। করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৭৩ লাখ ৭৩ হাজার ৩৭৫ জন। 

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক লাখ ৫৯ হাজার ৩৩ জনের। আর সর্বমোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৯৬ হাজার ৪০২ জন। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৫৪ হাজার ১৫৯ জন।

তালিকায় চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৩০১ জন। আর মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৮১ হাজার ৬৯৩ জন। আর সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৬ হাজার ৪১ জন। 

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যানের তালিকার পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ হাজার ২০ জন। আর মোট আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৮২ হাজার ৭৬৯ জন। আর সুস্থ হয়েছেন এক লাখ ১৫ হাজার ২৬৭ জন। 

এরপর ধারাবাহিকভাবে অবস্থানে রয়েছে স্পেন, আর্জেন্টিনা, কলোম্বিয়া, ইউকে, মেক্সিকো, পেরু, দক্ষিণ আফ্রিকা, ইতালি, ইরান, চিলি, জার্মানি, ইরাক।

ডেইলি বাংলাদেশ/এমকেএ