স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়ালো

ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৩ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৭ ২২ অক্টোবর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইউরোপীয় ইউনিয়নের প্রথম দেশ হিসেবে স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। বুধবার দেশটির সরকারি পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

করোনা আক্রান্ত দেশসমূহের তালিকায় বিশ্বের পঞ্চম দেশ হিসেবে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়ালো ইইউ’র এই দেশটিতে। যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল, রাশিয়ার পরেই এখন স্পেনের অবস্থান।

ইউরোপে আবারো নতুন করে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের জন্য কঠোর নতুন নিয়মকানুন আরোপ করতে বাধ্য হয়েছে ইউরোপের দেশগুলো।

আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, স্পেনে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৪৬ হাজার ৬৪১ জন। মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৩৬৬ জনের।

এর আগে, গত ৩১ জানুয়ারি স্পেনে প্রথম করোনা শনাক্ত করা হয়। দেশটির ক্যানারি দ্বীপপুঞ্জের প্রত্যন্ত লা গোমেরা দ্বীপে প্রথম এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

মহামারির শুরুর প্রথমে অত্যন্ত বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিলো স্পেন। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শিশুদের বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞাসহ আরো অনেক কঠোর পদক্ষেপ গ্রহণ করে দেশটি। সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রিত হওয়ার পরে বেশিরভাগ ইউরোপীয় দেশগুলোর মতো স্পেনও বিধিনিষেধ শিথিল করতে শুরু করে। কিন্তু আগস্টের শেষ থেকে দেশটিতে নতুন করে দৈনিক সংক্রমণের সংখ্যা বাড়তে শুরু করে।

সূত্র- বিবিসি

ডেইলি বাংলাদেশ/এসএমএফ