বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ৯৪ লাখ, মৃত্যু ৯ লাখ ৩২ হাজার

ঢাকা, বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৫ ১৪২৭,   ১২ সফর ১৪৪২

বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ৯৪ লাখ, মৃত্যু ৯ লাখ ৩২ হাজার

ডেস্ক নিউজ ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩১ ১৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৯:৩৭ ১৫ সেপ্টেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৪ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ৯ লাখ ৩২ হাজারে পেরিয়ে গেছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৯ লাখ ৩২ হাজার ৭৩০ জন। আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯৪ লাখ ৪০ হাজার ৯৯৮ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ১২ লাখ ৭৫ হাজার ৫৪৭ জন।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৬৭ লাখ ৪৯ হাজার ২৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৯ হাজার মানুষের। আর সুস্থ হয়েছেন ৪০ লাখ ২৭ হাজার ৮২৬ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ২৬ হাজার ৯১৪ জন এবং মৃত্যু হয়েছে ৮০ হাজার ৮০৮ জনের। আর সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৫৬ হাজার ২৪৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৩ লাখ ৪৯ হাজার ৫৪৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ১১৭ জনের।আর সুস্থ হয়েছেন ৩৬ লাখ ১৩ হাজার ১৮৪ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৬৮ হাজার ৩২০ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ৬৩৪ জন। সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৮ হাজার ৭০০ জন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ