কম্বোডিয়ায় লাও পিডিআর’র সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ
15-august

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২,   ৩ ভাদ্র ১৪২৯,   ১৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

কম্বোডিয়ায় লাও পিডিআর’র সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৩ ৬ আগস্ট ২০২২   আপডেট: ২০:৪৫ ৬ আগস্ট ২০২২

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কম্বোডিয়ায় লাও পিডিআরের পররাষ্ট্রমন্ত্রী সালেউমক্সে কোমাসিথের সঙ্গে সাক্ষাৎ করেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কম্বোডিয়ায় লাও পিডিআরের পররাষ্ট্রমন্ত্রী সালেউমক্সে কোমাসিথের সঙ্গে সাক্ষাৎ করেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কম্বোডিয়ায় লাও পিডিআরের পররাষ্ট্রমন্ত্রী সালেউমক্সে কোমাসিথের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে বিষদ পর্যালোচনা করা হয়।

বৈঠকে লাও পিডিআরকে বাংলাদেশের বিভিন্ন খাতে বিশেষ করে অর্থনৈতিক অঞ্চল, কৃষি ও আইসিটি খাতে অগ্রাধিকার খাতে বিনিয়োগের আমন্ত্রণ জানান মোমেন।

এ সময় তিনি দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ ও সম্ভাবনা তৈরি করতে নিয়মিত বাণিজ্য প্রতিনিধিদল ও বাণিজ্য সংক্রান্ত প্রস্তাব বিনিময়ের প্রস্তাব করেন, যা উভয় দেশের জন্য অপরিহার্য।

এছাড়া তিনি পিডিআর-এর পররাষ্ট্রমন্ত্রীকে রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরুর করার মাধ্যমে দীর্ঘস্থায়ী রোহিঙ্গা সংকটের টেকসই সমাধান আনতে আরো সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন শুক্রবার নমপেনে কম্বোডিয়ার সিনিয়র মিনিস্টার এবং স্পেশাল মিশনের (ইসলামিক অ্যাফেয়ার্স) ইনচার্জ ওকনহা দাতুক ড. ওসমান হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বৈঠকে মোমেন মন্ত্রীকে বাংলাদেশের উদার, মধ্যপন্থী ও সহনশীল ধর্মীয় জীবনধারার দীর্ঘ দিনের প্রতিষ্ঠিত ঐতিহ্য সম্পর্কে অবহিত করেন, যা বিভিন্ন ধর্মের অনুসারীদের অসাম্প্রদায়িক শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবেশ তরান্বিত করেছে।

দুই মন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসন, বাণিজ্য ও বিনিয়োগ, কৃষি, জলজ চাষ ও মৎস্য, যুব ও সাংস্কৃতিক বিনিময় কর্মসূচিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »