চেলসির অভিশপ্ত নাম্বার নাইন: টুখেল
15-august

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২,   ৩ ভাদ্র ১৪২৯,   ১৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

চেলসির অভিশপ্ত নাম্বার নাইন: টুখেল

স্পোর্টস ডেস্ক: ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৫ ৬ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আলভারো মোরাতা থেকে শুরু, তারপর রামাদেল ফ্যালকাও, ফার্নান্দো তোরেস, গঞ্জালো হিগুয়েইন হয়ে রোমেলু লুকাকু, সবারই জার্সি নাম্বার ছিল নয়। আর এই নয় নাস্বার জার্সি গায়ে দিয়ে এরা সবাই ফ্লপ। এজন্য নয় নাম্বর জার্সি এখন চেলসির অভিশপ্ত জার্সিতে পরিণত হয়েছে। রোমেলু লুকাকু দল ছেড়ে চলে যাওয়ার পর এ জার্সি পরতে দলের আর কেউ আগ্রহ দেখাচ্ছে না। 

এ নিয়ে ব্লুজ কোচ টমাস টুলেখ স্বীকার করে বলেন, চেলসির নাম্বার নাইনকে অভিশপ্ত জার্সি মনে করা হয়। কেউ এটা পরতে চায় না।

সাবেক বরুশিয়া ডর্টমুন্ড ও পিএসজি কোচ টুখেল বলেন, ‘এটা অভিশপ্ত জার্সি। অনেকেই আমাকে বলেছেন, এটা অভিশপ্ত। এমন নয় যে, কৌশলের অংশ হিসেবে আমরা কাউকে জার্সিটা দিচ্ছি না।’

গত মৌসুমের দলবদলের বাজারে ইন্টার মিলান থেকে ৯৮ মিলিয়ন ইউরো দিয়ে রোমেলু লুকাকুকে কিনেছিল চেলসি। ব্লুজদের জার্সিতে পুরোপুরি ফ্লপ হয়েছেন তিনি। 

পানির দামে বেলজিয়াম স্ট্রাইকারকে আবার ইন্টারে ছেড়ে দিয়েছে প্রিমিয়ার লিগের এ প্রভাবশালী দলটি। 

শুধু লুকাকু নয়। নাম্বার নাইন জার্সিতে ফ্লপ হয়েছেন আলভারো মোরাতা, রামাদেল ফ্যালকাও, ফার্নান্দো তোরেসের মতো বড় বড় নাম। ব্যর্থ হয়েছেন গঞ্জালো হিগুয়েইনও। এমন এক কুসংস্কারে তাই টুলেখেরকেও বিশ্বাস করতে হচ্ছে এটা।

তিনি বলেন, ‘ক্লাবে এই জার্সির চাহিদা নেই। অনেকে জার্সি বদলাতে চান। কিন্তু নাইন নিতে চান না। যারা আমার অনেক আগে থেকে ক্লাবে আছেন, তারাও একই কথা বলেছেন। এমনও হয়েছে, কেউ নাম্বার নাইন ছুঁয়েও দেখেনি। আমারও এই কুসংস্কার মানতে হচ্ছে।’

ডেইলি বাংলাদেশ/এসএল

English HighlightsREAD MORE »