বিসিবির আবেদনে সাড়া দিল এশিয়া কাপের আয়োজকরা
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বিসিবির আবেদনে সাড়া দিল এশিয়া কাপের আয়োজকরা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৬ ৬ আগস্ট ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো

ওয়েস্টে ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে পরপর সিরিজ খেলে খেলোয়াড় নিয়ে বেশ বিপাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। বেশ কিছু খেলোয়াড় ইনজুরিতে। তাই এশিয়া কাপের দল গড়া নিয়ে বিপাকে টাইগার টিম ম্যানেজমেন্ট। এ অবস্থায় এশিয়া কাপের আয়োজকদের কাছে দল ঘোষণার জন্য তিন দিন বাড়তি সময় চেয়েছিল বিসিবি। আবেদনে সাড়া দিয়েছে আয়োজক শ্রীলংকা।

জিম্বাবুয়ে সফরে টি-২০ সিরিজ হারের পর প্রথম ওয়ানডেতেও হেরেছে বাংলাদেশ। মাঠের পারফরম্যান্সের হতাশা তো আছেই, এর সঙ্গে যোগ হয়েছে ক্রিকেটারদের চোট নিয়ে দুশ্চিন্তা। এক ম্যাচেই চোট পেয়েছেন তিন ক্রিকেটার, আরো আগে ইনজুরিতে পড়া তিন ক্রিকেটার এখনও চোট কাটিয়ে ফেরার অপেক্ষায়।

এই ছয় ক্রিকেটারই বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ সদস্য। এদের নিয়ে অনিশ্চয়তা থাকায় এশিয়া কাপের দল গড়া নিয়ে বিপাকে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। উপায় না দেখে এশিয়া কাপের আয়োজকদের কাছে দল ঘোষণার জন্য তিন দিন বাড়তি সময় চেয়েছিল বিসিবি। 

আবেদনে সাড়া মিলেছে। ৮ আগস্ট দল ঘোষণার শেষ সময় হলেও বাংলাদেশকে ১১ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। 

বিসিবির এই পরিচালক বলেছেন, আমাদের অনেক ক্রিকেটারই চোটে পড়েছে, যারা আমাদের মূল খেলোয়াড়। আরো আগে চোটে পড়া ক্রিকেটাররা কী অবস্থায় আছে বা কতটা সেরে উঠেছে, সেটাও নিশ্চিত হতে হবে। মেডিকেল বিভাগের মূল্যায়ন জরুরি। একটু সময় লাগবে। বাড়তি সময় চেয়েছিলাম আমরা এবং তা পেয়েছি। ১১ আগস্টের মধ্যে দল ঘোষণা করলেই হবে।

দ্বিতীয় টি-২০তে কিপিং করার সময় বাঁ হাতের তর্জনীতে চোট পান নুরুল হাসান সোহান। দেড় বছর পর জাতীয় দলের হয়ে খেলতে নামা ডানহাতি তরুণ পেসার হাসান মাহমুদের বলে কিপিং করার সময় চোট পান তিনি। পরে তার আঙুল এক্স-রে করা হয়, রিপোর্টে চিড় ধরা পড়ে। চোট কাটিয়ে উঠতে তিন সপ্তাহ সময় লাগবে সোহানের।

প্রথম ওয়ানডেতে দারুণ ব্যাটিং করা লিটনকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। রান নিতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান ৮৯ বলে ৮১ রান করা ডানহাতি এই ওপেনার। রান সম্পূর্ণ করার শেষ মুহূর্তে গিয়ে টান পড়ে তার বাঁ পায়ে। 

পরে জানানো হয়, এই সিরিজে তার খেলা হচ্ছে না। তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। 

একই ম্যাচে চোট পান মুশফিকুর রহিম ও শরিফুল ইসলাম। ব্যাটিংয়ের সময় বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান মুশফিক। নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে পায়ে চোট লাগে শরিফুলের। গুরুতর চোট না হলেও একেবারে শঙ্কামুক্ত নন মুশফিক-শরিফুল। 

দলে থাকার পরও পুরো ফিট না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া হয়নি অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের। একই কারণে জিম্বাবুয়ে সফরেও নেই তিনি। চোট কাটিয়ে উঠতে লড়ে যাচ্ছেন তিনি। চোট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফেরা ইয়াসির আলী রাব্বিও পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি। সব মিলিয়ে ক্রিকেটারদের চোটের অবস্থা মূল্যায়নের আগে দল গড়ার সুযোগ নেই নির্বাচকদের। 

সংযুক্ত আরব আমিরাতে আগামী ২৭ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। টি-২০ ফরম্যাটে এবারের আসরটি শেষ হবে ১১ সেপ্টেম্বর। ছয় দলের অংশগ্রহণের এই আসরে দুটি গ্রুপ থাকবে। বাংলাদেশ আছে 'বি' গ্রুপে, বাকি দুই দল আফগানিস্তান ও শ্রীলংকা। বাংলাদেশের মিশন শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে।

ডেইলি বাংলাদেশ/আরএস

English HighlightsREAD MORE »