এশিয়া কাপ দিয়ে ফিরতে পারেন সৌম্য-সাব্বির
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

এশিয়া কাপ দিয়ে ফিরতে পারেন সৌম্য-সাব্বির

ক্রীড়া প্রতিবেদক:   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৭ ৬ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ে সিরিজ থেকে ইঞ্জুরী যেন পিছুই ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। শেষ টি-২০র সোহানকে দিয়ে শুরু। গতকাল লিটন দাসও হ্যামস্ট্রিংয়ের চোটে পড়লেন। জিম্বাবুয়ে সিরিজ তো বটেই এশিয়া কাপেও অনিশ্চিত তিনি। আবার এদিকে বল করার সময় চোট পেয়ে শরিফুলের অবস্থাও ভালো না।

জিম্বাবুয়ে সফরের ব্যর্থতায় এশিয়া কাপের মত বড় টুর্নামেন্টে আর রিস্ক নিতে চাচ্ছে না বিসিবি। দল গোছাতে পরীক্ষিতদের দিকেই ঝুঁকবে জাতীয় দল নির্বাচকরা। 

সেই ধারায় এবার এশিয়া কাপে ফেরার সম্ভাবনা রয়েছে অভিজ্ঞ সৌম্য সরকার ও সাব্বির রহমান। 

সৌম্য সরকার দেশের হয়ে শেষ ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে গত টি-২০ বিশ্বকাপে। বাজে পারফরম্যান্সের কারণে এরপর আর দলে ফিরতে পারেননি মারকুটে এই ব্যাটসম্যান। 

সাব্বির রহমান তো আরো আগে থেকেই জাতীয় দলে নেই। ২০১৯ সালে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে শেষ টি-২০ খেলেছিলেন তিনি। তবে জাতীয় দলে ফিরতে হলে সৌম্য ও সাব্বিরের জন্য শর্ত- ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের বিপক্ষে ভালো খেলতে হবে তাদের।

জাতীয় দল সংশ্নিষ্ট এক কর্মকর্তা বলেন, 'এশিয়া কাপে সেরা দলটাই পাঠাতে হবে। সোহান চোটে পড়ায় মুশফিকের সুযোগ বেড়ে গেছে। জিম্বাবুয়েতে মুনিম শাহরিয়ার ভালো খেলেনি। সেক্ষেত্রে একজন ওপেনারও লাগবে। বড় ইভেন্ট পরীক্ষিত খেলোয়াড়দেরই নিতে হবে। উইন্ডিজে সৌম্য রান করলে টি-২০ দলে নেওয়ার চিন্তাভাবনা আছে। সবকিছুই নির্ভর করছে খেলোয়াড়দের ওপর।'

জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজে বিশ্রাম দেওয়া হলেও এশিয়া কাপে ফেরানো হতে পারে উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমকেও। তার টি-২০তে ফেরার সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে খেলোয়াড়দের চোট, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সিরিজে বেশিরভাগ ব্যাটার প্রত্যাশিত পারফরম্যান্স না করায়। 

ডেইলি বাংলাদেশ/এসএল

English HighlightsREAD MORE »