শেখ হাসিনা সমৃদ্ধ বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রাণিসম্পদমন্ত্রী 
15-august

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২,   ৩ ভাদ্র ১৪২৯,   ১৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

শেখ হাসিনা সমৃদ্ধ বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রাণিসম্পদমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৪ ৬ আগস্ট ২০২২   আপডেট: ১৬:০২ ৭ আগস্ট ২০২২

প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম- ফাইল ফটো

প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম- ফাইল ফটো

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কারিগর। শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের শেষ আশ্রয়স্থল। তিনি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের প্রতিচ্ছবি। তিনি বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি। তাকে এবং বঙ্গবন্ধু পরিবারের অন্য সদস্যদের যেকোনো প্রতিকূল পরিস্থিতি থেকে রক্ষা করতে হবে।

লন্ডনে স্থানীয় সময় শুক্রবার রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘শহিদ ক্যাপ্টেন শেখ কামাল: একজন বীর মুক্তিযোদ্ধা ও যুব আইকনকে স্মরণ’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তাদের লক্ষ্য শুধু একজন শেখ মুজিবকে হত্যা করা ছিল না। তাদের লক্ষ্য ছিল যার নেতৃত্বে বাংলাদেশ বিনির্মাণ হয়েছে, তাকে সপরিবারে হত্যা করে মুক্তিযুদ্ধের বিজয়কে হত্যা করা। বঙ্গবন্ধু পরিবারে যারা রাজনীতি করত না তাদেরও সেদিন নির্মমভাবে হত্যা করা হয়। সেই ধারাবাহিকতায় তারা ৩ নভেম্বর জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করে। 

তিনি বলেন, শেখ হাসিনার সাফল্যে যদি কোনো বাধা আসে তাহলে মুক্তিযুদ্ধের বাংলাদেশ হারিয়ে যাবে।৩০ লাখ শহিদের স্বপ্নের বাংলাদেশ হারিয়ে যাবে। তা আমরা হতে দেব না। 

রেজাউল করিম আরো বলেন, ১৯৭১ সালের পরাজিত অপশক্তি এখনো বিনাশ হয়নি। এখনো তারা বঙ্গবন্ধুকন্যাকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের সে ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। দেশে এবং দেশের বাইরে যারা এ ষড়যন্ত্রে লিপ্ত, তাদের বিরুদ্ধে কঠোর প্রতিবাদ ও প্রতিরোধ গড়তে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আরো বক্তব্য রাখেন- যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান ফারুক প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর/আরএইচ

English HighlightsREAD MORE »