ক্রোয়েশিয়ায় বাস খাদে, পোল্যান্ডের ১২ তীর্থযাত্রী নিহত
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ক্রোয়েশিয়ায় বাস খাদে, পোল্যান্ডের ১২ তীর্থযাত্রী নিহত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৫ ৬ আগস্ট ২০২২   আপডেট: ১৮:১৭ ৬ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্রোয়েশিায়ায় সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে তীর্থযাত্রীদের বহন করা একটি বাস খাদে পড়ে ১২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৩১ জন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।- খবর বিবিসির।

শনিবার সকাল সাড়ে ৫টার দিকে বসনিয়ার মেডজুগরজের ক্যাথলিক প্রার্থনার স্থানে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

বিবিসির খবরে বলা হয়, তিনজন ধর্মযাজক ও ছয়জন সন্ন্যাসী নিয়ে মেডজুগরজের ক্যাথলিক প্রার্থনার স্থানে বাসটি যাচ্ছিল। এটির আয়োজন করেছিল দ্যা ব্রাদার অব সেন্ট জোসেফ ক্যাথলিক গ্রুপ।

পোল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাসটির সব সবাই পোলিশ নাগরিক। 

জাগরেবের উত্তর-পূর্ব অঞ্চলের জারেক বিসাককি এবং পোডভোরেক এ-৪ সড়কে নিয়ন্ত্রণ হারালে সড়কটির পাশে থাকা খাদে পড়ে যায় যাত্রী বহনকারী বাসটি।

এদিকে, এরই মধ্যে ওয়ারসো প্রসিকিউটর অফিসকে বাস দুর্ঘটনার বিষয়ে তদন্ত করতে নির্দেশ দিয়েছেন পোল্যান্ডের বিচার মন্ত্রী ও প্রসিসিউটর জেনারেল।

ক্রোয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ডেভর বোজিনোভিক বলেন, দুর্ঘটনার পর ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। তবে হাসপাতালে নেয়ার পর আরো একজনের মৃত্যু হয়। 

তিনি আরো বলেন, যারা আহত হয়েছেন তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। তারা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

পোল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আহত বা নিহতদের মধ্যে বাসের চালক নয় বলে ধারণা করা হচ্ছে । তবে আমরা এ নিয়ে নিশ্চিত নই। 

ক্রোশিয়ার প্রধানমন্ত্রী অ্যান্ডরেজ প্লেনকোভিক দুর্ঘটনায় নিহতদের পরিবার ও আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি দুর্ঘটনায় আহতদের জরুরি সেবার জন্য সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »