১১ বছরের জেসির ১৩ কোটি ভক্ত, মেয়েকে তারকা বানিয়ে মায়ের মৃত্যু
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩০ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

১১ বছরের জেসির ১৩ কোটি ভক্ত, মেয়েকে তারকা বানিয়ে মায়ের মৃত্যু

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৬ ৬ আগস্ট ২০২২   আপডেট: ১৭:৫২ ৬ আগস্ট ২০২২

জেসি। ছবি: সংগৃহীত

জেসি। ছবি: সংগৃহীত

বয়স মাত্র ১১ বছর। এই বয়সেই কোটি ভক্তের মন জয় করে নিয়েছে। নাম তার জেসি। জেসি মেক্সিকোর বাসিন্দা। তাকে সবাই জেসি নামেই চেনে। কিন্তু তার চ্যানেলের নাম সয় জেসি। আস্তে আস্তে তার ইউটিউবের জনপ্রিয়তা বাড়তে থাকে। ইউটিউব স্টার জেসির চ্যানেলে রয়েছে ১৩ কোটি ৫০ লাখ ফলোয়ার। এতো অল্প বয়সে মানুষের মনে জায়গা করে নেয়া সহজবোধ্য নয়।

জেসিমজার ব্যাপার হলো, জেসির কোনো স্ক্রিপ্টের প্রয়োজন হয় না। ক্যামেরার সামনে এসে যেভাবেই কথা বলে তাতেই সবাই খুশি হয়। গান গাওয়া, ঘোরাঘুরি, মজার সব খেলাধুলাসহ শিশুদের নিয়ে ভিডিও বানায় জেসি। সাধারণভাবে কথা বলতেই জেসি পছন্দ করে। ভাই পেপে’র সাহায্য নিয়ে ভিডিও করে জেসি। ডিজিনির জন্য সে যেই ভিডিও বানিয়েছে, সেটি দুই কোটি ২২ লাখ বার দেখা হয়েছে। আল্প বয়স হওয়ার কারণে সবার সঙ্গেই দ্রুত মিশতে পারে জেসি। ফ্যানরাও খুব সহজেই  তার সঙ্গে মিশে যায়।

গান গাওয়া, ঘোরাঘুরি, মজার সব খেলাধুলাসহ শিশুদের নিয়ে ভিডিও বানায় জেসিজেসি বলেন, বিখ্যাত হতে আমার খুব ভালো লাগে। যখন দেখি মানুষ আমার ভিডিও দেখে তখন খুব খুশি হই আমি। দর্শক সংখ্যা কমে গেলে কখনো কখনো খারাপ ও লাগে। কারণ, মানুষ আমার কন্টেন্ট দেখলে খুশি হয়ে যায়। 

কিন্তু জেসি ইউটিউবে পোস্ট করা বন্ধ করে দিয়েছিল, হ্যালো আমার নাম জেসিকা। অনেকেই আমাকে চেনেন জেসি নামে। আজ আমি আপনাদের বলবো কীভাবে আমার জীবন একেবারে বদলে গেছে। আমার মায়ের নাম অ্যাসিলিয়া। আমার ভাই পেপে এবং মা আমার জীবনে খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তি। একদিন মা’র শরীর খারাপ হয়ে যায়। প্রচণ্ড ব্যথা সহ্য করতে পারছিলেন না। পরে তার মায়ের ক্যান্সার ধরা পড়ে। কিছুদিন পরে তিনি মারা যান।

এজন্য একটি ভিডিও বাননো হয়, যেখানে যমজ খালা মায়ের ভূমিকায় অভিনয় করেজেসির মা চেয়েছিলেন তাকে যেন কেউ ভুলে না যায়। এজন্য একটি ভিডিও বাননো হয়, যেখানে যমজ খালা মায়ের ভূমিকায় অভিনয় করে।

এখন পর্যন্ত ৬০ লাখ লোক ভিডিওটি দেখেছেন। এমনকি এখনও দেখছেন অনেকেই সেই ভিডিও। জেসির জন্য একটি সুখবর এসেছে। কারণ তার চ্যানেলটি আবারো হিট হয়েছে। আগে লাখ লাখ মানুষ ভিডিও দেখতো এখন বেশি লোক দেখে না। কারণ আমার ভালো লাগতো না আমার মা মারা গিয়েছে। তাই সরে এসেছিলাম।

জেসির ভাই পেপেজেসির ভাই বলেন, বেশি প্রচার ভালো না, এ নিয়ে মাঝে-মধ্যে দুশ্চিন্তা হয়। তবে আমরা সবাই তার খুব যত্ন নেই, আগলে রাখি। আমার মনে হয় মায়ের মৃত্যুতে একদিক থেকে তার লাভই হয়েছে। সে কিছুদিন এসব থেকে দূরে ছিল।

সূত্র: বিবিসি 

ডেইলি বাংলাদেশ/এসএ

English HighlightsREAD MORE »