এবার ইসরায়েলের বিমান হামলায় নিশ্চিহ্ন বাড়ি-ঘর
15-august

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২,   ৩ ভাদ্র ১৪২৯,   ১৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

এবার ইসরায়েলের বিমান হামলায় নিশ্চিহ্ন বাড়ি-ঘর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৫ ৬ আগস্ট ২০২২   আপডেট: ১৫:৫৮ ৬ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইসলামপন্থী সন্ত্রাসীদের দমনের নামে ফিলিস্তিতের অবরুদ্ধ গাজা উপত্যকার পশ্চিম অংশে আবার বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলের সামরিক বাহিনী। এতে এক ফিলিস্তিনির বাড়ি নিশ্চিহ্ন হয়ে গেছে।-খবর আল জাজিরার।

সংবাদমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়, দ্বিতীয় দিনের মতো দখলদার ইসলায়েলের সামরিক বাহিনী গাজা উপত্যকায় হামলা পরিচালনা করছে। এতে এক ফিলিস্তিনির বাড়ি ধূলিসাৎ হয়েছে।

বাড়িটির মালিক ৬৫ বছরের নাদিয়া সামাল্লাক আল-জাজিরাকে বলেন, আমার পরিবারের ১০ জন সকালের নাস্তা করছিলাম। তখন প্রতিবেশীরা দৌড়ে আমাদের বাড়িতে আসেন এবং বাড়ি থেকে আমাদের দ্রুত সরতে বলেন। 

তিনি আরো বলেন, হামলার সময় আমরা সবাই বাড়ির বাইরে ছিলাম। তবে হামলায় আমাদের বাড়িতে থাকা সব ফসল নষ্ট হয়েছে। আমি ও আমার তিনজন সন্তানকে হাসপাতালে যেতে হয়েছে।

ভুক্তভোগী নাদিয়া- ছবি: সংগৃহীত

ভারাক্রান্ত মনে তিনি বলেন, আমরা সবাই কৃষক। আমাদের এখানে কোনো যোদ্ধা ছিল না। তবুও আমাদের বাড়ি মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে।

এর আগে, গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় ১৫ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ইসলামপন্থী একটি সশস্ত্র সংগঠনের একজন কমান্ডার ও পাঁচ বছর বয়সী এক শিশু ছিল। বিমান হামলায় কমপক্ষে ৫৫ জন আহত হয়েছেন। 

নিহত ঐ কমান্ডারের নাম তায়সির আল-জাবারি নিহত হন।

ইসলামি জিহাদ নামের একটি সংগঠন বলেছে, গাজার জনগণের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছে ইসরায়েল। তাই সম্মিলিতভাবে নিজেদের ও আমাদের জনগণকে রক্ষা করতে হবে। আমরা প্রতিরোধ করব এবং জাতীয় স্বার্থ কঠোরভাবে রক্ষা করব। 

অন্যদিকে, গাজার নিয়ন্ত্রক সংগঠন হামাস বলছে, ইসরায়েল ‘নতুন একটি অপরাধ করছে যার জন্য তাকে মূল্য দিতে হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »