বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোনের মাত্র একটি ক্যামেরা
15-august

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২,   ৩ ভাদ্র ১৪২৯,   ১৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোনের মাত্র একটি ক্যামেরা, দাম ৪৬০ কোটি

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৮ ৬ আগস্ট ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোনের দাম কত জানেন? ৪৮.৫ মিলিয়ন ডলার যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৬০ কোটি টাকা। এই ফোনের নাম ফ্যালকন সুপারনোভা আইফোন ৬ পিঙ্ক।  কিন্তু অবাক করা বিষয় হচ্ছে, এই স্মার্টফোনে রয়েছে মাত্র একটি ক্যামেরা, একটি সিমকার্ড এবং থ্রি-জি সংযোগ।

নিউ ইয়র্ক-এর ফ্যালকন নামক একটি সংস্থা এই স্মার্টফোনটি তৈরি করেছে। তারা বিলাসবহুল পণ্য তৈরির জন্য বিখ্যাত।

স্মার্টফোনটিতে তাক লাগানো কিছু বৈশিষ্ট্য না থাকলেও রয়েছে সোনা-হীরা বাঁধানো অপূর্ব কারুকার্য। এই ফোনটি বানিয়েছে অ্যাপেল কিন্তু এর উপরে সম্পূর্ণ কারুকার্য করেছে ফ্যালকন নামক সংস্থাটি।

এই স্মার্টফোনটি ২৪ ক্যারট সোনায় মোড়া, পাশাপাশি প্ল্যাটিনামের কোটিং এবং ব্যাক প্যানেলে অ্যাপেল লোগোর ঠিক নিচে রয়েছে একটি বড় গোলাপি হীরে। সবমিলিয়ে সোনা-হীরে দিয়ে বাঁধানো স্মার্টফোনটির ওজন ৭ কেজি।

যখন এটি লঞ্চ করা হয় তখন এটির মাত্র ৫ টি ইউনিট বাজারে ছেড়েছিল সংস্থা। এই ফোনটির পরে রয়েছে ৯৫০ প্ল্যাটিনাম আইফোন, ১৮ ক্যারেট রোস গোল্ড আইফোন এবং ১৮ ক্যারেট ইয়েলো গোল্ড আইফোন। প্রত্যেকটির দাম কয়েক কোটিতে।

সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে দাবি করা হয়, বিশ্বের সবচেয়ে দামি স্মার্টফোনটি ব্যবহার করেন আর কেউ নন ধনকুবের মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি। এই সোনা-হীরা দিয়ে মোড়া ফ্যালকন সুপারনোভা আইফোন ৬ পিঙ্কের মালিক রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারম্যান নীতা আম্বানি।

যদিও রিলায়েন্স জিও এর এক শীর্ষকর্তা এক সাক্ষাৎকারে জানান, নীতা আম্বানি এমন কোনও দাবি ফোন ব্যবহার করেন না।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »