প্রথমার্ধ শেষে সমতায় বাংলাদেশ
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

প্রথমার্ধ শেষে সমতায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২২ ৫ আগস্ট ২০২২   আপডেট: ২০:৩২ ৫ আগস্ট ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

সবেমাত্র ম্যাচ শুরু হয়েছে। ঘড়ির কাটায় সময় তখন মাত্র ২২ সেকেন্ড। ঠিক সেই সময় মালদ্বীপের রেফারি বাজালেন পেনাল্টির বাঁশি। ম্যাচের শুরুতেই এমন গোল হজমের পর প্রথমার্ধের শেষদিকে সেটি শোধও করেছে বাংলাদেশের ছেলেরা।

এমতাবস্থায় সাফ অনূর্ধ্ব-২০ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে সমতা নিয়েই বিরতিতে গেছে বাংলাদেশ।

ম্যাচের শুরুতেই রেফারির এমন সিদ্ধান্ত মানতে পারছিলেন না বাংলাদেশের ফুটবলাররা। এক মিনিটের বেশি সময় প্রতিবাদ করলেও রেফারির সিদ্ধান্তে পরিবর্তন আসেনি। সেই পেনাল্টি থেকে স্বাগতিক ভারতকে গোল করে এগিয়ে দেন গুরকিরাত সিং। ভারত পেনাল্টি পেয়েছেও তার কল্যাণে।

কিক অফের সঙ্গে সঙ্গে ভারতের এক মিডফিল্ডার দূরপাল্লার এক শট নেন। বাংলাদেশের গোলরক্ষক আসিফ প্রাথমিকভাবে প্রতিহত করেন। বক্সে দাঁড়িয়ে থাকা ভারতের ফরোয়ার্ড গুরকিরাত বল নিয়ে গোল মুখে এগিয়ে যেতে থাকেন।

এ সময় পা দিয়ে ট্যাকেল করার চেষ্টা করেন আসিফ। সেই মুহুর্তে বক্সের মধ্যে গুরকিরাত পড়ে গেলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। যেখান থেকে গোল করে স্বাগতিকদের আনন্দে ভাসান গুরকিরাত।

গোল হজম করলেও বাংলাদেশ প্রথমার্ধের পুরোটা সময় স্বাগতিকদের বিপক্ষে যথেষ্ট আক্রমণ করে খেলেছে। বিশ মিনিটের মধ্যে গোলের সুযোগও সৃষ্টি করেছিল। অবশেষে সাফল্য ধরা দেয় প্রথমার্ধের শেষদিকে। 

ম্যাচের ৪৪ মিনিটে ডান পাশ থেকে শট নেয়ার চেষ্টা করেন রফিকুল। তা ভারতের ডিফেন্ডারদের পায়ে লেগে ফেরত আসে, যা পেয়ে যান রাজন। মুহূর্তের মাঝে শত নেন তিনি। যা আটকাতে পারেননি ভারতীয় গোলরক্ষক। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »