সর্বনিম্ন রানে অল আউট শ্রীলংকা
15-august

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২,   ৩ ভাদ্র ১৪২৯,   ১৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

কমনওয়েলথ গেমস

সর্বনিম্ন রানে অল আউট শ্রীলংকা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৩ ৫ আগস্ট ২০২২   আপডেট: ১৬:১৩ ৫ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কমনওয়েলথ গেমসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ খেলতে নেমে লজ্জার এক রেকর্ড গড়েছে শ্রীলংকার মেয়েরা। প্রথম ব্যাট করতে নামা লংকানরা অলআউট হয়েছে মাত্র ৪৬ রানে। যা টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের সর্বনিম্ন সংগ্রহ।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচটি ১০ উইকেটের বড় ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা।

কমনওয়েলথ গেমস থেকে আগে-ভাবেই বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা। এরপরও তাদের একটি করে ম্যাচ বাকি ছিল। পরস্পরের বিপক্ষে সেই ম্যাচটি খেলতে নেমে শুরুতে ব্যাট করে লংকান মেয়েরা। কিন্তু দক্ষিণ আফ্রিকার বোলারদের সামনে দাঁড়াতেই পারছিলেন না লংকান ব্যাটাররা।

পাওয়ার প্লের ছয় ওভারে মাত্র ১২ রান তুলতেই প্রথম চারজন ব্যাটারকে হারিয়ে বসে শ্রীলংকা। শূন্য রানে ওপেনার হাসিনি পেরেরা, ১ রানে হারশিতা সামারাবিক্রমা, ৩ রানে অনুশকা সানজেওয়ানি ও শূন্য রানে আউট হন নিশাক্ষী ডি সিলভা।

শ্রীলংকার আরেক ওপেনার চামিরি আতাপাতু করেছেন ১৫ রান। যা ইনিংসে দলের যেকোনো ব্যাটারদের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ। আর কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। পরে কাভিশা দিলহারি ও অ্যামা কাঞ্চনা ৪ রান করে, মালশা সেহারি ৯, ওশাধি রানাসিঙ্গে ৫ এবং সুগান্ধিকা কুমারি শূন্য রানে আউট হয়েছেন।

মাত্র ৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে জিততে বেশিক্ষণ সময় নেয়নি দক্ষিণ আফ্রিকার মেয়েরা। ওপেনিং জুটিতে মাত্র ৬.১ ওভারে কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় প্রোটিয়ারা। অ্যানেকা বোচ ২০ ও তাজমিন ব্রিটস ২১ রানে অপরাজিত থাকেন।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »