রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী আটক
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী আটক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৭ ৫ আগস্ট ২০২২   আপডেট: ২১:২৯ ৫ আগস্ট ২০২২

প্রিয়াংকা গান্ধীকে আটক করছে পুলিশ- ছবি: সংগৃহীত

প্রিয়াংকা গান্ধীকে আটক করছে পুলিশ- ছবি: সংগৃহীত

ভারতে বেকারত্ব ও দ্রব্যমূ্ল্য বৃদ্ধির প্রতিবাদে চলা বিক্ষোভ থেকে প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র ও কংগ্রেসের বেশ কয়েকজন নেতাকে আটক করেছে পুলিশ। 

শুক্রবার দিল্লীর কংগ্রেস পার্টি কার্যালয়ের পাশে থেকে তাদের আটক করা হয়। আটকের পর প্রিয়াঙ্কা গান্ধীকে টেনেহিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হয়।

প্রতিবাদের অংশ হিসেবে অন্যান্য দলের নেতাদের মতো প্রিয়াঙ্কা গান্ধীও কালো পোশাক পরেন। এর আগে তিনি ব্যারিকেড অতিক্রম করে বিক্ষোভের স্থানে আসন গ্রহণ করেন। এরপরই তাকে আটক করা হয়।

প্রিয়াঙ্কা গান্ধীর ভাই কংগ্রেসের এমপি রাহুল গান্ধীকেও কিছুক্ষণ আগে আটক করা হয়েছিল। তারপরই তার বোনকে আটক করা হলো। জিটিবি নগরে কিংসওয়ে ক্যাম্পে নেতাদের জড়ো হওয়ার বিষয়ে নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছিল।

ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী অফিস ঘেরাও কর্মসূচির জন্য পদযাত্রার পরিকল্পনার আগে কংগ্রেসের প্রধান সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর নেতৃত্বে দেশটির সংসদে এমপিরা কালো পোশাক পরেছিলেন।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি সরকারের বিরুদ্ধে জনসম্পৃক্ত ইস্যু ও তদন্ত সংস্থাগুলোর অপব্যহারের অভিযোগ তোলে পরিস্থিতি উত্তাল করেছেন কংগ্রেসের এমপিরা। এতে অনেক কার্যক্রম স্থগিত হয়ে পড়েছে।

কংগ্রেসের পক্ষ থেকে ইস্যু করা একটি বিবৃতিতে বলা হয়, ভারতের লোক ও রাজ্য সভায় কংগ্রেসের এমপিরা পার্লামেন্ট থেকে ‘চল রাষ্ট্রপতি ভবন’ পদযাত্রা করবেন। কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যরা এবং অন্য জেষ্ঠ্য নেতারা ‘প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও’ কর্মসূচিতে যোগ দেওয়ার পরিকল্পনাও করছেন।

কিন্তু পুলিশ প্রধান প্রধান সড়কগুলোতে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। কঠোর নিরাপত্তায় নির্ধারিত এলাকায় তারা এ কর্মসূচিকে সমর্থন করছেন না। কংগ্রেসের পদযাত্রা ঘিরে দিল্লীতে বড় ধরনের জড়ো হাওয়া প্রতিরোধে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন। এ নিষেধাজ্ঞা উল্লেখ করেই বিক্ষোভ বাধা প্রদান করছে পুলিশ।

সূত্র-এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/এমকেএ/মাহাদী

English HighlightsREAD MORE »