শ্রীলংকা দলের তিন সদস্য নিখোঁজ
15-august

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২,   ৩ ভাদ্র ১৪২৯,   ১৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

কমনওয়েলথ গেমস

শ্রীলংকা দলের তিন সদস্য নিখোঁজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫১ ৫ আগস্ট ২০২২   আপডেট: ১৩:৫২ ৫ আগস্ট ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

ইংল্যান্ডের বার্মিংহামে চলছে কমনওয়েলথ গেমসের এবারের আসর। যেখানে শ্রীলংকা থেকে গেছেন ১৬১ জন খেলোয়াড়। এর মধ্যে ৩ জন খেলোয়াড় নিখোঁজ হয়ে গিয়েছিলেন বলে জানা গেছে।

শ্রীলংকার এই ৩ জন ক্রীড়াবিদদের মাঝে এক জন কুস্তিগির, এক জন জুডো খেলোয়াড় এবং আরেকজন জুডো কোচ। সোমবার থেকে তারা নিখোঁজ ছিলেন। পরে দু’জনকে খুঁজে পাওয়া যায়। তাদের পাসপোর্ট জমা দেওয়া আছে। ফলে ইংল্যান্ড ছেড়ে অন্য কোথাও যাওয়া তাদের পক্ষে সম্ভব নয়।

সেই তিন জন নিখোঁজ হওয়ার পর শ্রীলংকা দলের বাকি সদস্যদের সব নথি নিয়ে নেয়া হয়েছে। ওয়েস্ট মিডল্যান্ড পুলিশের তরফ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, বছর ৩০-এর এক মহিলা এবং বছর ৪০-এর এক পুরুষ ১ আগস্ট থেকে নিখোঁজ ছিলেন। তাদের পাওয়া গিয়েছে।

সেখানে আরো বলা হয়, ৪ আগস্ট আরো এক জন নিখোঁজ হন। বছর ২০-এর সেই পুরুষের খোঁজ চলছে। শ্রীলংকা দলে মোট ১৬১ জন খেলোয়াড় রয়েছেন। সেই সঙ্গে কমনওয়েলথে এসেছেন তাদের কোচরা। সবাইকে ১৮০ দিনের ভিসা দেওয়া হয়েছে।

শ্রীলংকার রাজনৈতিক অবস্থার জন্যই তারা ফিরতে চাইছেন না বলে মনে করা হচ্ছে। বর্তমানে শ্রীলংকায় জরুরি অবস্থা চলছে। সেখানে বাজারদর আকাশছোঁয়া। জ্বালানি পাওয়া যাচ্ছে না। অর্থনৈতিক অবস্থা ঠেকেছে তলানিতে।

কমনওয়েলথ গেমসে এখন পর্যন্ত তিনটি পদক পেয়েছে শ্রীলংকা। ডিসকাস থ্রোতে রুপা পেয়েছেন পালিথা বান্দ্রা। ভারোত্তোলনে ব্রোঞ্জ পেয়েছেন ইসুরু কুমারা এবং ১০০ মিটার দৌড়ে ব্রোঞ্জ পেয়েছেন ইউপুন আবেকুন।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »