জেলিমিশ্রিত ১৬ বাক্স চিংড়ি জব্দ, লাখ টাকা জরিমানা গুনলেন মালিক
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

জেলিমিশ্রিত ১৬ বাক্স চিংড়ি জব্দ, লাখ টাকা জরিমানা গুনলেন মালিক

যশোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪১ ৫ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যশোরে অভিযান চালিয়ে ১৬ বাক্স ভর্তি জেলি ঢোকানো চিংড়ি জব্দ করেছে র‌্যাব। একই সঙ্গে এ ঘটনায় জড়িত থাকার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাছের মালিক রণজিৎ মণ্ডলের কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

বাক্সগুলোতে ২৪০ কেজি চিংড়ি ছিল। যার বর্তমান বাজার মূল্য ২ লক্ষাধিক টাকা। পরে চিংড়িগুলোকে ধ্বংস করা হয়। 

বৃহস্পতিবার রাতে শহরের আরবপুর এলাকায় মহাসড়কে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে একটি মাছের ট্রাক থেকে এসব চিংড়ি জব্দ করা হয়। চিংড়ি সরবরাহকারী প্রতিষ্ঠানের নাম মাম্পি অ্যান্ড প্রান্ত ফিস। 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট নাজিউর রহমান।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদে তারা জানতে পারেন একটি ট্রাকে জেলি ঢোকানো চিংড়ি সাতক্ষীরা থেকে যশোর হয়ে ঢাকার যাত্রাবাড়ীর দিকে যাচ্ছে। তাৎক্ষণিক তারা আরবপুরে অবস্থান নেন। সেখানে সন্ধ্যা ৭টার পর থেকে প্রায় রাত ১১টা পর্যন্ত অভিযান চালানো হয়। অভিযানে একটি মাছ ভর্তি ট্রাক তাদের সন্দেহ হয়। পরে ট্রাকটি তল্লাশি করেন তারা। ওই ট্রাকের মধ্যে ১৬টি কর্কশিটে থাকা চিংড়িতে জেলি মেশানোর বিষয়টি প্রমাণ পাওয়া যায়। একপর্যায়ে মালিকপক্ষ তা স্বীকারও করেন। পরে তাদের জরিমানা করা হয় ও চিংড়িগুলো ধ্বংস করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, র‌্যাবের স্কোয়াড কমান্ডার এএসপি এইচ. এম শফিকুর রহমান, যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাশ ও যশোর সদরের জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল্লাহ মোহাম্মদ সাইদুর রহমান রেজা।

ডেইলি বাংলাদেশ/এসআরএস

English HighlightsREAD MORE »