ঢাকার বাইরে বাড়ছে সংক্রমণ 
15-august

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২,   ৩ ভাদ্র ১৪২৯,   ১৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ঢাকার বাইরে বাড়ছে সংক্রমণ 

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০০ ৫ আগস্ট ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো

করোনা মহামারি শুরুর পর থেকে রাজধানী ঢাকাতেই সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেশি ছিল। তবে সম্প্রতি এ চিত্র থেকে ভিন্ন আভাস পাওয়া যাচ্ছে।  

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সর্বশেষ বুলেটিনের তথ্যানুযায়ী, করোনায় নতুন করে আরো ২৭৮ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৫৬ ভাগের বেশিই ঢাকার বাইরের। আর দুই জনের মৃত্যুর কথাও বলা হয়েছে। এরা সিলেটের বাসিন্দা।  

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত ২৯ হাজার ৩০০ জনের মৃত্যু হয়েছে। আর মোট আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৬ হাজার ৬৪৬ জন।  

গতকাল বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে। 


বৈশ্বিক পরিস্থিতি 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১ হাজার ৭৭২ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা একশ’র বেশি কমেছে। এতে বিশ্বে মৃতের সংখ্যা ৬৪ লাখ ২৯ হাজার ৬৭২ জনে পৌঁছেছে।

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯০ হাজার ২৮৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা প্রায় ২৫ হাজার কমেছে। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে ৫৮ কোটি ৫৯ লাখ ৫৭ হাজার ৪৩৯ জনে দাঁড়িয়েছে।

করোনাভাইরাসের শুরু থেকে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শুক্রবার সকালের দিকে এসব তথ্য পাওয়া গেছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »