ট্রাভেল ব্যাগে মানুষের ৮৮ হাড়, তিনজন গ্রেফতার
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ট্রাভেল ব্যাগে মানুষের ৮৮ হাড়, তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:০৯ ২৮ জুন ২০২২   আপডেট: ০১:১৬ ২৮ জুন ২০২২

ফাইল ফটো

ফাইল ফটো

রাজধানীর কমলাপুর এলাকা থেকে মানুষের ৮৮টি হাড়সহ তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা রেলপথ থানা পুলিশ। কমলাপুর রেলস্টেশনে সোমবার সকালে এ অভিযান চালানো হয়। এ সময় গ্রেফতারকৃতদের সঙ্গে থাকা একটি ট্রাভেল ব্যাগে তল্লাশি চালিয়ে হাড়গুলো পাওয়া যায়।

জানা গেছে, ময়মনসিংহের মুক্তাগাছা এলাকার একটি কবরস্থান থেকে হাড়গুলো নিয়ে আসা হয়েছে।

ঢাকা রেলপথ থানার এসআই রিয়াজ মাহমুদ বলেন, মনিরুজ্জামান মনির ও হারুনর রশিদ রুবেল নামে দুই যুবক পলিথিনে মুড়িয়ে ব্যাগে ভরে হাড়গুলো বাসে ঢাকায় নিয়ে আসে। এরপর তাদের কমলাপুর রেলস্টেশন সংলগ্ন ফুটওভার ব্রিজ দিয়ে মুগদার দিকে যাওয়ার কথা ছিল। তবে রেলস্টেশনের পাবলিক টয়লেটের পাশে সন্দেহজনক গতিবিধির কারণে তাদের আটক করা হয়। এ সময় তাদের ব্যাগে তল্লাশি চালিয়ে মানুষের হাড় পাওয়া যায়। এরমধ্যে হাত-পায়ের হাড়সহ মাথার খুলিও রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা আজিজুর রহমান রুবেল নামে একজনের কাছে হাড়গুলো পৌঁছে দিতে এসেছিল। পরে রুবেলকেও গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ঢাকার বিভিন্ন জায়গায় আজিজুর রহমান মানব কঙ্কাল বা হাড় বিক্রি করেন। গ্রেফতারকৃত অপর দুই জন তার সহযোগী। বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা তাদের ক্রেতা। তাদের কঙ্কাল প্রয়োজন হয় পড়ালেখার প্রয়োজনেই। যদিও দেশে কঙ্কাল বেচাকেনা বৈধ নয়। এই চক্র আগেও একাধিকবার কঙ্কাল বিক্রি করেছে।

ডেইলি বাংলাদেশ/এইচএন

English HighlightsREAD MORE »