অভিমান করে গাজীপুর থেকে ঢাকায় এলো কিশোরী, উদ্ধার করল পুলিশ
15-august

ঢাকা, শনিবার   ১৩ আগস্ট ২০২২,   ২৯ শ্রাবণ ১৪২৯,   ১৪ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

অভিমান করে গাজীপুর থেকে ঢাকায় এলো কিশোরী, উদ্ধার করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৩ ১৮ এপ্রিল ২০২২  

থানায় ঐ কিশোরী। ছবি: সংগৃহীত

থানায় ঐ কিশোরী। ছবি: সংগৃহীত

অষ্টম শ্রেণির কিশোরী বাবা-মায়ের ওপর অভিমান করে রোববার সকালে আসে ঢাকা শহরে। ঢাকা শহরে এটাই তার প্রথম সফর। এদিক-ওদিক ঘুরে বিকেলের দিকে সে ভীত সন্ত্রস্ত হয়ে পড়ে। 

ঘটনাটি গতকাল রোববারের। একপর্যায়ে সড়কের মাঝে ভীত একটি মেয়েকে দেখে এগিয়ে যান ডিএমপির একজন ট্রাফিক পুলিশ সদস্য। পরে ঐ কিশোরীকে উদ্ধার করেন তিনি।

ডিএমপি ট্রাফিক-মহাখালী জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আশফাক আহমেদ জানান, রোববার মেয়েটিকে মহাখালী বাস টার্মিনাল এলাকার সামনে এলোমেলোভাবে ঘোরাঘুরি করতে দেখা যায়। সেখানে উপস্থিত লোকজন মেয়েটিকে বাসে তুলে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু তাদের আচরণ সন্দেহজনক হওয়ায় সেখানে দায়িত্বরত সার্জেন্ট মো. ইকরামুল আলম মেয়েটিকে মহাখালী ট্রাফিক জোন অফিসে নিয়ে আসেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে মেয়েটি জানায়, তার বাড়ি গাজীপুর জেলার কালিয়াকৈরে। তার বয়স ১৩। শনিবার (১৬ এপ্রিল) রাতে বিভিন্ন কারণে বাবা-মার সঙ্গে তার কথা কাটাকাটি হয়। সেই থেকে অভিমান করে সে। পরের দিন ভোর সাড়ে ৫টায় গাজীপুরের চন্দ্রা মোড় থেকে মহাখালী বাস টার্মিনালের বাসে আসে সে। বিকেলের দিকে তাকে উদ্ধার করে পুলিশ।

সহকারী পুলিশ কমিশনার আশফাক আহমেদ বলেন, কার্যালয়ে এনে তার কাছ থেকে মোবাইল নম্বর নিয়ে তার বাবা-মার সঙ্গে তাৎক্ষণিক যোগাযোগ করা হয়। মেয়ের খোঁজ পেয়ে তারা তড়িঘড়ি করে ঢাকার উদ্দেশে রওনা করেন। তার বাবা-মা ট্রাফিক পুলিশ বক্সে আসার আগ পর্যন্ত তাকে বিভিন্ন উৎসাহমূলক এবং মোটিভেশনাল কথাবার্তা বলা হয় যাতে সে স্বাভাবিক হতে পারে এবং খুশি মনে বাবা-মার সঙ্গে ফিরে যেতে পারে। তার বাবা-মা ঢাকায় পৌঁছানোর পর মহাখালী ট্রাফিক জোন অফিসে আসেন এবং তাদের মেয়েকে সুস্থ-স্বাভাবিক অবস্থায় ফিরে পেয়ে কান্নায় ভেঙে পড়েন। আইনি প্রক্রিয়া শেষে রাতে মেয়েটিকে বাবা-মার কাছে হস্তান্তর করে পুলিশ।

বাবা-মা এবং সন্তানের মাঝে যেন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকে এবং এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সে ব্যাপারে তাদের কাউন্সেলিং করা হয় বলেও জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »