সেই ৯ দফা দাবি নিয়ে বিআরটিএ কার্যালয়ের সামনে শিক্ষার্থীরা

ঢাকা, মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৩ জমাদিউস সানি ১৪৪৩

সেই ৯ দফা দাবি নিয়ে বিআরটিএ কার্যালয়ের সামনে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪১ ৩০ নভেম্বর ২০২১  

নয় দফা দাবি নিয়ে বিআরটিএ কার্যালয়ের সামনে শিক্ষার্থীরা

নয় দফা দাবি নিয়ে বিআরটিএ কার্যালয়ের সামনে শিক্ষার্থীরা

২০১৮ সালের নিরাপদ সড়ক আন্দোলনের সময় দেওয়া নয় দফা দাবি বাস্তবায়নের দাবিতে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন বেশ কিছু শিক্ষার্থী।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২৫ থেকে ৩০ শিক্ষার্থী বিআরটিএর কার্যালয়ের সামনে অবস্থান নেন।

শিক্ষার্থীরা জানান, তারা ৯ দফা দাবি বাস্তবায়নে দুই দিনের সময় বেঁধে দিয়েছিলেন। সেই সময়সীমা পার হয়ে গেছে। কিন্তু এখন পর্যন্ত কর্তৃপক্ষ তাদের কোনো দাবি মেনে নেয়নি। দাবি মেনে প্রজ্ঞাপন জারি করা না হলে তারা বিআরটিএ কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন।

বিআরটিএ কার্যালয়ের সামনে অবস্থানকারী এক শিক্ষার্থী বলেন, ৯ দফা দাবি আদায়ে তারা গত বৃহস্পতিবার বিআরটিএ কার্যালয়ে এসেছিলেন। তখন তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেওয়া হয়েছিল। বিআরটিএ সময় চেয়েছিল। তারা আজকের মধ্যে দাবি মেনে প্রজ্ঞাপন জারির জন্য সময় দিয়েছিল। কিন্তু এখন পর্যন্ত কাজের কাজ কিছুই হয়নি। আজ গণপরিবহনে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক করার বিষয়ে যে ঘোষণা এসেছে, সেটি শর্ত সাপেক্ষে। আজ বিকেলের মধ্যে দাবি মানা না হলে সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন তারা।

বিআরটিএ কার্যালয়ের সামনে অবস্থানকারীদের মধ্যে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ, প্রাইমএশিয়া ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, গুলশান কমার্স কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রয়েছেন।

শিক্ষার্থীদের ৯ দফা দাবির মধ্যে অন্যতম হলো সব ধরনের গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া ও সড়ক আইনে কঠোর শাস্তির বিধান করা।

ডেইলি বাংলাদেশ/এমএস

English HighlightsREAD MORE »